আসেনি আদেশ কপি, নদীতে ভাসছে নৌ-অ্যাম্বুলেন্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
আদেশ কপি না আসায় নদীতে পড়ে থাকা নৌ-অ্যাম্বুলেন্স, ছবি: সংগৃহীত

আদেশ কপি না আসায় নদীতে পড়ে থাকা নৌ-অ্যাম্বুলেন্স, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চাঁদপুরের নদীসিকিস্তি চরাঞ্চলবাসীর জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত নৌ-অ্যাম্বুলেন্সের আদেশ কপি হস্তান্তর না হওয়ায় এখনো ব্যবহার হচ্ছে না। ফলে পরিত্যক্ত অবস্থায় পানিতে ভাসছে অ্যাম্বুলেন্সটি। এতে চরাঞ্চলের মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

জানা গেছে, ২০১৮ সালের ৭ অক্টোবর চাঁদপুরের জন্য বরাদ্দ হিসেবে নিয়ে আসা হয় নৌ-অ্যাম্বুলেন্সটি। চলতি বছর এটি চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার আওতায় আসে। শুধুমাত্র আদেশ পাওয়ার আশায় এটি এখন চাঁদপুর শহরের মুখার্জীঘাট এলাকার ডাকাতিয়া নদীর তীরে পানিতে ভাসছে।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানা গেছে, জনবল না থাকার কারণে ওয়াটার অ্যাম্বুলেন্সটি চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কাছে স্বাস্থ্য অধিদফতর বরাদ্দ হিসেবে আদেশ প্রদান করেন। আদেশের কপিটি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে না পৌঁছার কারণে তা এখনো বুঝিয়ে দেওয়া হচ্ছে না।

এ বিষয়ে রজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী বার্তা২৪.কমকে বলেন, ‘চরাঞ্চলের মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বর্তমান সরকার স্বাস্থ্য সেবায় ব্যাপক উন্নয়ন করেছেন। প্রতিটি মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে অক্লান্ত পরিশ্রম করছেন। ইতোপূর্বে এমন একটি ওয়াটার অ্যাম্বুলেন্স চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে পড়ে থেকে নষ্ট হয়ে গেছে। বর্তমানে আসা অ্যাম্বুলেন্সটি মুখার্জী ঘাট এলাকায় ডাকাতিয়ার তীরে পড়ে থেকে নষ্ট হয়ে যাবে।’

তবে ঢাকায় অবস্থান করায় চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিনের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আপনার মতামত লিখুন :