সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখেই সংস্কার

জাহিদ পাটোয়ারী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
কুমিল্লা মহানগরীর কোটবাড়ি এলাকায় রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি/ ছবি: বার্তা২৪.কম

কুমিল্লা মহানগরীর কোটবাড়ি এলাকায় রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুমিল্লা সিটি করপোরেশন এলাকার বিভিন্ন সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখেই সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। এতে সড়কে যানবাহন চলাচলের সময় ঘটছে দুর্ঘটনা। পথচারীদেরও প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে বিদ্যুৎ বিভাগ বলছে, এখনই এসব বিদ্যুতের খুঁটি রাস্তা থেকে সরিয়ে নেওয়া সম্ভব নয়।

সরেজমিনে দেখা গেছে, কুমিল্লা মহানগরীর কোটবাড়ি, রামপুর, গন্ধমতি, বিষ্ণুপুর, কালিয়াজুরি, কাপ্তানবাজার, ছোটরা, মোগলটুলি, গাংচর, ছাতিপট্টি, উত্তর ও দক্ষিণ চর্থা, ঠাকুরপাড়া, টমছমব্রিজ-চাপাপুর সড়কসহ বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি রাস্তায় সংস্কার কাজ করা হয়েছে। ছয় থেকে ১০ ফুটের কোনো কোনো রাস্তার প্রায় মাঝখানে, আবার কোথাও রাস্তার এক থেকে তিন ফুট ভেতরে বিদ্যুতের খুঁটি রেখেই সংস্কার কাজ করা হয়েছে।
কোটবাড়ির এলাকার জাকির হোসেন বার্তা২৪.কম-কে জানান, অপরিকল্পিতভাবে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা প্রায় রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি স্থাপনের কারণে প্রতিনিয়ত যানবাহন চলাচল করতে গিয়ে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/19/1560935114111.jpg

এছাড়া রাস্তার পাশে ড্রেনের উপর ফুটপাত নির্মাণ করা হলেও বাড়ির ছাদ, সানশেড ও কোনো কোনো স্থানে বাসা-বাড়ি ও দোকানের বর্ধিত স্থাপনার কারণে পথচারীদের হাঁটাচলা কিংবা স্বাভাবিক যাতায়াতের ক্ষেত্রে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে অনেক স্থানের ফুটপাত তেমন কোনো কাজে আসছে না।

এ বিষয়ে কুমিল্লা সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শেখ মো: নুরুল্লাহ বার্তা২৪.কম-কে বলেন, ‘মানুষের চাহিদার কথা বিবেচনা করেই রাস্তা প্রশস্ত করতে হয়েছে। যেসব রাস্তায় এমন বিদ্যুতের খুঁটি রয়েছে, তা সরিয়ে নিতে এরই মধ্যেই বিদ্যুৎ বিভাগকে অনুরোধ করা হয়েছে।।’

কুমিল্লা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুল কাদের বার্তা২৪.কম-কে বলেন, ‘কুমিল্লা নগরীর বিভিন্ন রাস্তা একসময় অপ্রশস্ত থাকা অবস্থায় বিদ্যুতের খুঁটিগুলো স্থাপন করা হয়েছিল। রাস্তাগুলো প্রসারিত করায় কোনো কোনো এলাকায় বিদ্যুতের খুঁটি রাস্তার উপর রয়েছে। এছাড়া অনেক আবাসিক এলাকায় নতুন নতুন বাড়িঘর নির্মাণ হওয়ায় খুঁটির সঙ্গে এর দূরত্ব কমে গেছে। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।’

আপনার মতামত লিখুন :