মনিরুল হত্যা: অস্ত্রসহ ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ
হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামি, ছবি: সংগৃহীত

হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চাঁপাইনবাবগঞ্জের বহুল আলোচিত যুবলীগ নেতা ও ব্যবসায়ী মনিরুল হত্যা মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি আবদুস সালামকে গ্রেফতার করেছে শিবগঞ্জ থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি ও একটি ছোড়া উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আবদুস সালাম ছত্রাজিতপুর ইউনিয়নের মোসলেম উদ্দীনের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বলেন, ‘ব্যবসায়ী ও যুবলীগ নেতা মনিরুল হত্যা মামলার আদালত রায় ঘোষণা করেন আজ (বৃহস্পতিবার)। এ মামলায় পলাতক আবদুস সালামসহ নয়জনকে ফাঁসির রায় দেওয়া হয়। পরে পুলিশ তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।’

এর আগে দুপুরে মনিরুল হত্যা মামলায় নয় জনের মৃত্যুদণ্ডাদেশ এবং দুইজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ১২ আসামি উপস্থিত ছিলেন। বাকি তিন আসামি পলাতক। এর একজন আবদুস সালামস।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৪ অক্টোবর সোনামসজিদ স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও স্থানীয় যুবলীগ নেতা মনিরুল ইসলামকে দাওয়াতের নাম বাড়ি থেকে ডেকে নিয়ে যান আসামিরা। পরস্পর যোগসাজশ করে শিবগঞ্জ স্টেডিয়ামের কাছে তাকে গুলি করে হত্যা করে। পরে ওইদিন রাতেই পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় তখনকার সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের নেতা আখিরুল ইসলাম, সিরাজুল ইসলাম মুন্সি, তহুরুল ইসলাম টুটুলসহ ১৫ জনকে আসামি করে নিহতের স্ত্রী রহিমা বেগম বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আপনার মতামত লিখুন :