পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে হামলার ঘটনায় মামলা, গ্রেফতার ১৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র, ছবি: বার্তা২৪

নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে শ্রমিক বিক্ষোভ ও হামলার ঘটনায় কলাপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে চায়না কর্তৃপক্ষের বিগ বস ওয়াং লিং পিও মামলাটি দায়ের করেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ম‌নির হো‌সেন জানান, কৌশলগত কার‌ণে মামলার আসামির সংখ্যা এই মুহূর্তে বলা যা‌চ্ছে না। তবে মামলা দা‌য়ে‌রের পরপরই ১৩ জন আসামিকে গ্রেফতার কর‌া হয়েছে। গ্রেফতার হওয়া আসামিদের জিজ্ঞাসাবাদ করা হ‌চ্ছে। বি‌শেষ ক‌রে হামলায় শ্র‌মিক‌দের সঙ্গে ব‌হিরাগত কারা ছিল সে বিষয়‌টিকে বে‌শি প্রাধান্য দেয়া হ‌চ্ছে।

পটুয়াখালীর অতিরিক্ত পু‌লিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, 'খোয়া বা লুটকৃত মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত আছে। ইতোমধ্যে অনেক গুরুত্বপূর্ণ মালামাল আমরা উদ্ধার কর‌তে সক্ষম হ‌য়ে‌ছি। আশা ক‌রি আরও উদ্ধার করা যা‌বে।'

উল্লেখ্য গত ১৮ জুন বিকেলে পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে নির্মাণাধীন বয়লার থেকে পড়ে গিয়ে এক বাংলাদেশি শ্রমিক নিহত হয়। এ ঘটনার জেরে মরদেহ গুমের অভিযোগ তুলে চীনা শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ জড়িয়ে পড়ে বাংলাদেশি শ্রমিকেরা।

এ সময় ৬ চীনা শ্রমিক আহত হয়। এদের মধ্যে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যায়। এ ঘটনার পর থেকে বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

ইতোমধ্যে ঘটনার কারণ উদঘাটনে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :