Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

পুলিশে নিয়োগে তদবির: সরকারি কর্মচারী গ্রেফতার

পুলিশে নিয়োগে তদবির: সরকারি কর্মচারী গ্রেফতার
পুলিশ কনস্টেবলের পদে চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আটক, ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
বগুড়া


  • Font increase
  • Font Decrease

বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আনোয়ার হোসেন (৩৫) নামের এক সরকারি কর্মচারীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ(ডিবি)। আনোয়ার হোসেন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের রেকর্ড কিপার পদে চাকরি করেন।

শুক্রবার (২১ জুন) বিকেলে চাকরি প্রার্থী সুজন মাহমুদের ভগ্নীপতি রাশেদুর রহমান শিপন বাদী হয়ে গ্রেফতারকৃত আনোয়ার হোসেনের নামে বগুড়া সদর থানায় মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, সুজন মাহমুদকে পুলিশ কনস্টেবল পদে চাকরির জন্য রাশেদুর ররহমান শিপন তাদের পূর্বপরিচিত আনোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করেন। আনোয়ার হোসেন ১৪ লাখ টাকার বিনিময়ে সুজন মাহমুদকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন। সেই অনুযায়ী গত ১৩ জুন আনোয়ার হোসেন তার অফিসে বসে এক লাখ টাকা অগ্রিম এবং প্রার্থীর কাগজপত্রের ফটোকপি গ্রহণ করেন।

মামলার বাদী বার্তা২৪.কম-কে জানান, শহরে পোস্টারিং দেখে জানতে পারেন এবার পুলিশে নিয়োগ পেতে কোনো প্রকার ঘুষ এবং তদবিরে কাজ হবে না। পরে তারা বিষয়টি পুলিশকে জানালে আনোয়ার হোসেনকে গ্রেফতার করে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী বার্তা২৪.কম-কে বলেন, 'গোয়েন্দা পুলিশের একাধিক সদস্য এ বিষয়ে কাজ করছে। আনোয়ার হোসেনের নামে এ ধরনের প্রতারণার আরও অভিযোগ রয়েছে।'

আপনার মতামত লিখুন :

রোহিঙ্গা ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে একদল অস্ত্রধারী ওমর ফারুককে নিজ বাড়ির সামনে থেকে ...

রোহিঙ্গা ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে একদল অস্ত্রধারী ওমর ফারুককে নিজ বাড়ির সামনে থেকে ...
নিহত যুবলীগ নেতা ওমর ফারুক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কক্সবাজারের টেকনাফে হ্নীলায় নিজ বাড়ি থেকে তুলে নিয়ে ওমর ফারুক (৩০) নামে এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে জাদিমোড়া পাহাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওমর ফারুক উপজেলার হ্নীলা ইউপি’র জাদিমোরা এলাকার মোনাফ কোম্পানির ছেলে এবং হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566498266141.jpg

নিহতের পরিবারের দাবি, রোহিঙ্গা ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে একদল অস্ত্রধারী ওমর ফারুককে নিজ বাড়ির সামনে থেকে তুলে পাহাড়ে পাশে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করে।

খবর পেয়ে নিহতের ভাই আমির হামজা ও উসমানসহ স্বজনরা লাশ আনতে গেলে ডাকাত দল লাশ আনতে বাধা দেয়। বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘খবর পেয়ে লাশ উদ্ধারে গেছে পুলিশের একটি টিম।’ তবে ঘটনার বিস্তারিত পরে জানানো হবে বলে জানান তিনি।

পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া দুই আসামি আটক

পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া দুই আসামি আটক
রাজবাড়ী ম্যাপ

রাজবাড়ীতে পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া দুই আসামিকে আটক করেছে পুলিশ। পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া আটককৃত দুই আসামি হলো গোয়ালন্দের নলিয়াপাড়ার শাকিল প্রামাণিক(২১) ও শহিদুল ইসলাম।

বৃহস্পতিবার (২২আগস্ট) রাত ১০টায় এদেরকে আটক করা হয়েছে বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের জিআরও মাহবুব হোসেন।

তিনি জানান, আজ বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ২৩ জন আসামিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারার জবানবন্দী দেওয়ার জন্য পুলিশ কোর্টে আনা হয়। জবানবন্দী শেষে আসামিদেরকে কারাগারে নেওয়ার জন্য প্রিজন ভ্যানে উঠানোর সময় শাকিল ও শহিদুল পুলিশ হেফাজত থেকে পালিয়ে যায়।

আসামীরা পালিয়ে যাওয়ার পর শুরু হয় সাঁড়াশি অ‌ভিযান। পরে রাত ১০টার দি‌কে কোর্ট এলাকার অদূরে থানা পুকুরে লু‌কি‌য়ে থাকা উক্ত দুই আসামিকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র