উপবনের বগি লাইনচ্যুত: লাশের সংখ্যা নিয়ে বিতর্ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মৌলভীবাজার
উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় উদ্ধার কাজ চলছে। ছবি: বার্তা২৪.কম

উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় উদ্ধার কাজ চলছে। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মৌলভীবাজারের কুলাউড়ায় সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে দুর্ঘটনায় এখন পর্যন্ত ৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার (২৪ জুন) দুপুর পর্যন্ত স্থানীয়রা বলছেন ৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। কিন্তু রেল কর্তৃপক্ষ বলছেন ৪ জন নিহত হয়েছে। এ কারণে লাশের সংখ্যা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। তবে এ বিষয়ে প্রকাশ্যে কেউ বক্তব্য দিতে রাজি হয়নি।

এদিকে এ ঘটনায় আহত শতাধিক যাত্রী কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মৌলভীবাজার সদর হাসপাতাল ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জানা গেছে, এখন পর্যন্ত যাত্রী উদ্ধার করা শেষ হলেও ট্রেনের বগি ওঠানো সম্ভব হয়নি। বর্তমানে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/24/1561365102323.jpg

রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন জানান, সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ সোমবার (২৪ জুন) বিকেল ৫টার মধ্যে পুনরায় চালু করার চেষ্টা করা হচ্ছে। রেল লাইন ঠিক করার জন্য দ্রুত কাজ চলছে।

তিনি আরও বলেন, এ দুর্ঘটনার বিষয়ে রেলওয়ের প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি অভিযোগটি খতিয়ে দেখবে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রোববার (২৩ জুন) রাত পৌনে ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় কালভার্ট ভেঙে উপবন এক্সপ্রেসের ৩টি বগি খালে পড়ে যায়। এ ঘটনায় সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

আরও পড়ুন:উপবন এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে নিহত ৮, আহত শতাধিক

আপনার মতামত লিখুন :