‘বেনাপোল বন্দরের বাণিজ্যিক ব্যবস্থা আরও আধুনিক হবে’

আজিজুল হক, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল (যশোর)
বেনাপোল বন্দর পরিদর্শন করেন এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, ছবি: বার্তা২৪

বেনাপোল বন্দর পরিদর্শন করেন এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

আগামীতে বেনাপোল বন্দরের ইমিগ্রেশন ও বাণিজ্যিক ব্যবস্থা আরও আধুনিক করার পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

বোরবার (৭ জুলাই) দুপুরে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে পাসপোর্ট যাত্রীদের ট্রলি ব্যবস্থার উদ্বোধন ও বন্দরের লিংকরোডের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ট্রলি ও লিংকরোড ছাড়াও কাস্টমস হাউসের ল্যাব ও চেয়ারম্যান সড়ক উদ্বোধন করেন রাজস্ব বোর্ডের চেয়ারম্যান।

বন্দরের প্যাসেঞ্জার টার্মিনাল ও কাস্টমস হাউস পরিদর্শন শেষে প্রেসব্রিফিংয়ে এনবিআরের চেয়ারম্যান বলেন, ‘ট্রলি উদ্বোধনে পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াতে যেমন স্বাচ্ছন্দবোধ করবে, তেমনি বন্দরের লিংকরোডে সব ধরনের পণ্য উন্মুক্তকরণে আমদানি ও রফতানি বাণিজ্যে গতি ফিরবে।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/07/1562499988841.jpg

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এবারের বাজেট বিনিয়োগ বান্ধব ও ব্যবসা বান্ধব হয়েছে। দেশে যাতে বিনিয়োগ বেশি হয়, সেজন্য ডিউটি এডজাস্ট করা হয়েছে। কোনো কোনো ক্ষেত্রে বাড়ানো ও কমানো হয়েছে। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে, দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার এডমিন খন্দরকার আমিনুর রহমান, প্রথম সচিব মো. গিয়াস কামাল চৌধুরী, বেনাপোল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি দাস, বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী, যশোর ভ্যাট কাস্টম হাউসের কমিশনার শওকত হোসেনসহ বেনাপোল সিঅ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন প্রমুখ।

আপনার মতামত লিখুন :