বাগেরহাটে ১০৩ টাকায় পুলিশে চাকরি পেল ৩১ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বাগেরহাট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বাগেরহাট জেলা পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায়ের প্রতিশ্রুতি অনুযায়ী ১০৩ টাকায় পুলিশে চাকরি পেয়েছেন ৩১ জন প্রার্থী। কোনো ধরনের ঘুষ কিংবা অনৈতিক সুযোগ-সুবিধা ছাড়াই পুলিশে নিয়োগের যে ঘোষণা দেওয়া হয়েছিল তা বাস্তবায়ন করে দেখিয়েছেন জেলার এ পুলিশ সুপার।

এর আগে গত ২০ জুন সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বিনা টাকা-পয়সায় পুলিশে নিয়োগের কথা দিয়েছিলেন পুলিশ সুপার। সেই সময় তিনি সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকা মূল্যের ফরমে আবেদন করতে বলেন নিয়োগ প্রত্যাশীদের। পাশাপাশি তিনি নিয়োগ প্রক্রিয়ায় ঘুষ ও অনৈতিক সুবিধা দিয়ে চাকরির প্রলোভন দেওয়া দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

ঘোষণা অনুযায়ী ১০৩ টাকায় বাগেরহাট জেলা পুলিশে চাকরি পেয়েছেন ৩১ জন প্রার্থী। নানা প্রক্রিয়া সম্পন্ন করে সোমবার নিয়োগ পরীক্ষার ফল ঘোষণা করা হয়।

জেলা পুলিশ সূত্র জানায়, বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে যাচাই-বাছাই শেষে লিখিত পরিক্ষায় অংশগ্রহণের জন্য ৩৮৬ জনকে প্রাথমিকভাবে মনোনীত করা হয়। লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন শেষে ১১৩ জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য হিসেবে নির্বাচিত হন। পরে মৌখিক পরীক্ষা শেষে সাধারণ কোটায় ১৪ জন, মুক্তিযোদ্ধা কোটায় ৬ জন, পুলিশ পোষ্য কোটায় ২ জন ও ৯ জন নারীসহ মোট ৩১ জন প্রার্থী নিয়োগ পেয়েছেন।

বাগেরহাট পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায় বলেন, জেলায় গত ২৯ জুন পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। অত্যন্ত স্বচ্ছতার সাথে যা সম্পন্ন করা হয়েছে। সমস্ত পক্রিয়া সম্পন্ন করে ৩১ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। এদের মধ্যে কৃষক, জেলে ও দিনমজুর পরিবারের সদস্যরাও রয়েছেন।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর