Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

দিনাজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক গ্রেফতার

দিনাজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক গ্রেফতার
ছবি: বার্তা২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
দিনাজপুর


  • Font increase
  • Font Decrease

জালিয়াতির মাধ্যমে ফিল্ড অফিসারের টাকা আত্মসাতের মামলায় দিনাজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক স্টিফেন মর্মু ও জেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১০ জুলাই) দুপুরে দিনাজপুর শহরের বড়পুল জেলা সমাজসেবা কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন- দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ।

এ ব্যাপারে আহসানুল কবির পলাশ জানান, আসামি স্টিফেন মর্মূ হাকিমপুর উপজেলা সমাজসেবা অফিসার থাকাকালীন অফিস সহকারী মো. মোস্তাফিজুর রহমানের সঙ্গে যোগসাজশ করেন। পরে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে হাকিমপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের ফিল্ড অফিসার আবুল কাশেমের লামগ্রান্টের ৩ লাখ ২৩ হাজার ২৮০ টাকা আত্মসাৎ করেন। যার সত্যতার প্রমাণ পাওয়া গেছে।

এ ব্যাপারে দিনাজপুর জেলা দায়রা জজ আদালতে একটি মামলা করেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের সহকারী পরিচালক জান্নাতুল ইসলাম। মামলা নং ০২।

আপনার মতামত লিখুন :

সরকারি ও মালিকানাধীন জমিতে বালু স্তুপ করে রাখার অভিযোগ

সরকারি ও মালিকানাধীন জমিতে বালু স্তুপ করে রাখার অভিযোগ
সিরাজগঞ্জের ম্যাপ

সিরাজগঞ্জের মতিন সাহেবের ঘাট এলাকায় কতিপয় অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জমিতে বালু স্তুপ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। কয়েকমাস আগে একই জায়গায় অভিযান চালিয়ে বালু জব্দ করে নিলামে বিক্রি করে দিয়েছিল ভ্রাম্যমাণ আদালত।

এদিকে উক্ত জমির নিলাম গ্রহীতা ধানবান্ধি সততা বহুমুখী সঞ্চয় সমিতির পক্ষ থেকে জেলা ও উপজেলা প্রশাসন বরাবর অভিযোগও করা হয়েছে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত মে মাসে ধানবান্ধি-পুঠিয়াবাড়ী মৌজায় সরকারি সম্পত্তিতে স্তুপ করা বালু জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। পরে প্রশাসন সেই বালু নিলামে তুলে ছয় লাখ টাকায় বিক্রি করে। সে বালু ক্রয় করে সততা বহুমুখী সঞ্চয় সমিতি। কিন্তু পরে বালু সমিতি বিক্রি করতে না পারায় ওই বালু বন্যার পানিতে তলিয়ে যায়।

এ অবস্থায় যমুনা নদী থেকে বালু উত্তোলন করে কয়েকজন ব্যবসায়ী ওই বালির ওপর জোরপূর্বক স্তুপ করেছে। এছাড়াও পাশের সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জায়গা দখল করে বালু স্তুপ করেছে তারা। এতে নিলাম কিনে নেয়া সমিতিসহ জমির মালিকরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হতে পারেন।

এ অবস্থায় অবিলম্বে বালু উত্তোলন বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সমিতির সদস্যসহ জমির মালিকেরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান ও সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম কে বলেন, ‘সরকারি সম্পত্তিতে বালু স্তুপ রাখা অবৈধ। সার্ভেয়ারের মাধ্যমে খোঁজ খবর নিয়ে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

রোহিঙ্গা ডাকাতের গুলিতে যুবলীগ নেতা নিহত

রোহিঙ্গা ডাকাতের গুলিতে যুবলীগ নেতা নিহত
নিহত যুবলীগ নেতা ওমর ফারুক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কক্সবাজারের টেকনাফে হ্নীলায় নিজ বাড়ি থেকে তুলে নিয়ে ওমর ফারুক (৩০) নামে এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে জাদিমোড়া পাহাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওমর ফারুক উপজেলার হ্নীলা ইউপি’র জাদিমোরা এলাকার মোনাফ কোম্পানির ছেলে এবং হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566498266141.jpg

নিহতের পরিবারের দাবি, রোহিঙ্গা ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে একদল অস্ত্রধারী ওমর ফারুককে নিজ বাড়ির সামনে থেকে তুলে পাহাড়ে পাশে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করে।

খবর পেয়ে নিহতের ভাই আমির হামজা ও উসমানসহ স্বজনরা লাশ আনতে গেলে ডাকাত দল লাশ আনতে বাধা দেয়। বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘খবর পেয়ে লাশ উদ্ধারে গেছে পুলিশের একটি টিম।’ তবে ঘটনার বিস্তারিত পরে জানানো হবে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র