দু’দফা চেষ্টার পর বিমান অবতরণ, শঙ্কা কাটলো ৪৩ হজযাত্রীর

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

  • Font increase
  • Font Decrease

ঢাকা থেকে বৃহস্পতিবার (১১ জুলাই) সৌদি আরবের উদ্দেশ্যে রাজশাহীর ৪৩ হজযাত্রীর বিমানের ফ্লাইট ছিল। বুধবার (১০ জুলাই) বিকেলে হজযাত্রীরা রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে আসেন। কিন্তু রাত সাড়ে ৮টা ও ১০টায় দুই দফা রাজশাহী এসেও দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বিমানবন্দরে নামতে পারেনি বিমানটি।

এর ফলে হজযাত্রীরা আটকা পড়েন রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে। সেখানে বসে তারা শঙ্কা মাথায় নিয়ে বিমানের জন্য অপেক্ষা করতে থাকেন। অবশেষে গভীর রাতে ঢাকা থেকে বিমান এসে তাদেরকে নিয়ে গেছে। রাত ১২টার দিকে বিমানটি রাজশাহী থেকে উড়াল দেয়।

রাত সাড়ে ১২টার দিকে রাজশাহী বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, বুধবার বিকেল ৪টা ১৫ মিনিটে বিমানটি রাজশাহীতে নামার কথা ছিল। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দুই বার বিমানটি রাজশাহী এসেও নামতে পারেননি। কিন্তু পরদিনই তাদের সৌদি আরব যাওয়ার কথা। তাই আবহাওয়ার কিছুটা উন্নতি হলে রাত পৌনে ১২টার দিকে আবার বিমান আসে।

তিনি আরও বলেন, ‘তৃতীয় দফায় এসে যে সময়ে বিমানটি অবতরণ করেছে, সেই সময়ও আবহাওয়া পুরোপুরি অনুকূলে ছিল না। তবে ঝুঁকি নিয়ে শেষ পর্যন্ত বুধবার দিবাগত রাত ১২টার দিকে যাত্রীদের নিয়ে ঢাকার উদ্দেশে রাজশাহী ছেড়ে যায়। 

আপনার মতামত লিখুন :