উখিয়ায় পাহাড়ি ঢলে রোহিঙ্গা সহোদর শিশুর মৃত্যু

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়ান্টিফোর.কম, টেকনাফ
পাহাড়ি ঢলে প্লাবিত রোহিঙ্গা শিবির, ছবি: সংগৃহীত

পাহাড়ি ঢলে প্লাবিত রোহিঙ্গা শিবির, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কক্সবাজারের উখিয়ায় পাহাড়ি ঢলে সহোদর রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) রাত ৮টার দিকে উখিয়া হাকিমপাড়া ১৪ নং রোহিঙ্গা শিবির থেকে পাহাড়ি ঢলে ভাসমান অবস্থায় লাশ দু’টি উদ্ধার করা হয়েছে।

নিহতরা হল- উখিয়ার ১৪ নং হাকিমপাড়া রোহিঙ্গা শিবিরের ১৬নং ব্লকের আবদুস সালামের ছেলে আনোয়ার সাদেক (৭) ও আনোয়ার ফয়সাল (৬)।

এসব তথ্য জানিয়েছেন উখিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলাম।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে প্রতিদিনের মতো পালংখালী ইউনিয়নের হাকিমপাড়া খেলার মাঠে খেলতে বের হন রোহিঙ্গা শিশুরা। এরপর সারাদিন ঘরে না ফেরায় পরিবার ও আশ পাশের লোকজন খুঁজতে বের হয়। এক পর্যায়ে রাতে ওই এলাকার পাহাড়ি ঢলে ভাসতে দেখে রোহিঙ্গা শিশু দু’টির লাশ উদ্ধার করা হয়।

উখিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলাম বলেন, পালংখালীর হাকিমপাড়ায় ১৪নং রোহিঙ্গা শরণার্থী শিবিরে পাহাড়ি ঢলে দুই সহোদর রোহিঙ্গা শিশু নিহতের খবরে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

উখিয়া হাকিমপাড়া রোহিঙ্গা শিবির পুলিশ ফাঁড়ির ক্যাম্প ইনচার্জ এসআই আনবিক চাকমা বলেন, সাদেক ও ফয়সাল নামে দুই রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

উখিয়ার ১৪নং হাকিমপাড়া রোহিঙ্গা শিবিরের মাঝি মোহাম্মদ হামিদ বলেন, রাতে পুলিশের সহযোগিতায় পাহাড়ি ঢল থেকে দুই রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তারা আপন ভাই। সকালে ঘর থেকে খেলতে বের হয়ে লাশ হয়ে ফিরল।

আপনার মতামত লিখুন :