মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর
মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ

মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ

  • Font increase
  • Font Decrease

বাস মালিক ও শ্রমিকদের মধ্যে দ্বন্দ্বের জের ধরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে মেহেরপুর জেলার অংশে বাস চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (১২ জুলাই) সকাল থেকে মেহেরপুর জেলা বাস মালিক সমিতির কোন বাস চলাচল করছে না। অপরদিকে ধর্মঘটের কারণে কুষ্টিয়া থেকে কোন বাস মেহেরপুর জেলায় আসছে না।

এতে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। শ্যালো ইঞ্জিনচালিত বিভিন্ন প্রকার অবৈধ যানবাহনই এখন যাত্রীদের একমাত্র ভরসা।

মেহেরপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, আন্তঃজেলার সকল রুটে টানা ৩৬ দিন বাস বাস চলাচলের পর ৪৬ দিন বাস বন্ধ রাখতে হয়। এ সময় কোন কাজ না পেয়ে মানবেতর জীবন যাপন করতে হয় শ্রমিকদের। বন্ধের সময়সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দিনে দু’বার চলাচলের পরিবর্তে একবার চালানোর দাবি আমাদের। মালিকপক্ষ দাবি না মানায় বাস চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা।

শ্রমিকদের এ দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল থেকে বাস চলাচলে ভাটা পড়ে। মেহেরপুর কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে দুই জেলার মালিকদের বাস চলাচল করে থাকে। শ্রমিকদের অঘোষিত ধর্মঘটের কারণে কুষ্টিয়া বাস মালিক সমিতির বাসগুলো মেহেরপুর জেলার সীমান্তে প্রবেশ করছে না। মেহেরপুর জেলার সীমান্ত খলিসাকুন্ডি পর্যন্ত চলাচল করছে কুষ্টিয়া বাস মালিক সমিতির বাসগুলো। এতে মেহেরপুর থেকে কুষ্টিয়াগামী যাত্রীরা শ্যালো ইঞ্জিনচালিত অবৈধ বিভিন্ন যানে খলিসাকুন্ডি পর্যন্ত চলাচল করছেন।

এদিকে বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, শ্রমিকদের এ দাবি আগেও মানা হয়েছিল। পরবর্তীতে শ্রমিকরাই তা পরিবর্তন করেছে। মালিকদের সাথে না বসেই শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

বাস মালিক-শ্রমিক উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে সমঝোতার চেষ্টা চলছে বলে জানান মেহেরপুর ভারপ্রাপ্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম।

আপনার মতামত লিখুন :