টানা বর্ষণে নরসিংদীর সড়ক সংস্কার বিঘ্নিত, জলাবদ্ধতায় ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নরসিংদী
ছবি: বার্তাটোয়েন্টিফোর

ছবি: বার্তাটোয়েন্টিফোর

  • Font increase
  • Font Decrease

কয়েক দিনের অবিরাম বর্ষণে নরসিংদীর অধিকাংশ এলাকাই পানিতে তলিয়ে গেছে। সাধারণ মানুষ পড়েছেন ভোগান্তিতে। তাছাড়া বেশিরভাগ সড়কে পানি জমে থাকায় বিটুমিন উঠে যাচ্ছে। ইতোমধ্যে অনেক সড়কেই গর্তের সৃষ্টি হয়েছে।

এদিকে, নরসিংদী পৌরসভার পক্ষ থেকে অনেক রাস্তা প্রশস্তকরণের কাজ চলছে। এজন্য সড়ক খোঁড়াখুড়িসহ বিভিন্ন এলাকায় বাড়ির দেয়াল ভেঙে ফেলা হয়েছে। একাজে ড্রেনেজ ব্যবস্থা আপাতত অকার্যকর থাকায় পানি বের হওয়ার কোনো পথ নেই।

এর মধ্যে টানা বর্ষণ সীমাহীন ভোগান্তি জুড়ে দিয়েছে। একেতো কাদা অন্যদিকে জলাবদ্ধতা। এসবের মধ্য দিয়েই চলাচল করতে হচ্ছে নরসিংদী পৌরবাসীর।

Narsigdi

শুধু তাই নয়, শহরের পানি নিষ্কাশনের জন্য বেশ কিছু ছোট কালভার্ট ও পাইপ ভরাট করে দোকানপাট নির্মাণ করায় জলবদ্ধতা তীব্র আকার ধারণ করেছে। এ অবস্থায় নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়, আদালত চত্ত্বর, স্টেডিয়াম মার্কেট, জেলা প্রশাসক সার্কিট হাউজ, জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাদের আবাসিক এলাকা, ফায়ার সার্ভিস অফিস, বাজির মোড় এলাকাসহ শহরের ব্যাংক কলোনি, মানিক রোড, দাসপাড়া, ব্রাহ্মন্দী, বিলাসদী, টাওয়াদি, বানিয়াছল, রাঙ্গামাটি পানিতে তলিয়ে গেছে। এসব এলাকায় হাটু পানি থেকে শুরু করে কোমর পর্যন্ত পানি জমেছে।

এবিষয়ে নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান বলেন, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে নরসিংদী শহরের বেশ কয়েকটি রাস্তা প্রশস্তকরণের কাজ চলছে। আর এই কাজ বৃষ্টির আগে থেকেই ধরা হয়েছে। রাস্তার কাজ যখন দ্রুত গতিতে এগিয়ে চলছে, ঠিক সেই মুহূর্তে অবিরাম বৃষ্টি কাজের বিঘ্ন ঘটাচ্ছে। এর ফলে কিছু এলাকায় বৃষ্টির পানি জমে গেছে। তবে বৃষ্টি থামলে পানি আবার শুকিয়েও যায়। আশা করি, দ্রুত এই কাজ শেষ হবে। আর শেষ হলেই এই সমস্যা থেকে পরিত্রাণ পাবে পৌরবাসী।

আপনার মতামত লিখুন :