বৃষ্টিতে দুর্ভোগে শিক্ষার্থীরা, কদর বেড়েছে ছাতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মৌলভীবাজার
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

চলছে বৃষ্টির দিন। দেশের বিভিন্ন এলাকার মতো মৌলভীবাজারেও গত কয়েকদিন ধরে দফায় দফায় বৃষ্টিপাত হচ্ছে। এতে দুর্ভোগে পড়েছে শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত মৌলভীবাজারে টানা বৃষ্টিপাত হয়েছে। এ কারণে স্কুল-কলেজে যেতে পারে নাই অনেক শিক্ষার্থী। ছেলে মেয়েরা যাতে বৃষ্টির দিনেও স্কুলে যেতে পারে তাই বাবা-মায়েরা কিনছেন ছাতা। বৃষ্টি থেকে বাঁচতে যেন হঠাৎ করেই কদর বেড়েছে এই ছাতার।

সোমবার দুপুরের পর থেকে ছাতার দোকানগুলোতে শিক্ষার্থীদের অভিভাবকদের বেশি ছাতা কিনতে দেখা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/16/1563221733480.jpg

জেলার শ্রীমঙ্গল শহরের লেদার হাউজে ছাতা কিনতে আসা ফয়েজ আহমেদ ছমরু বলেন, ‘ছেলে-মেয়ের জন্য ছাতা কিনতে এসেছি। বৃষ্টির জন্য তারা স্কুলে যেতে পারে না। আবার ছুটির সময় বৃষ্টি হলে বাসায় আসতে দেরি হয়। তাই তাদের জন্য ২টি ছাতা কিনলাম।’

অন্য আরেক দোকানে ছাতা কিনতে আসা রেহানা বেগম নামে এক মা বলেন, ‘বৃষ্টি আসলে ছেলে-মেয়েদের স্কুলে আসা যাওয়ায় সমস্যা দেখা দেয়। তাই ছাতা কিনতে এসেছি।’

শহরের বেশ কয়েকটি ছাতার দোকান ঘুরে জানা গেছে, এবারের বর্ষা মৌসুমে তাদের ছোট সাইজের ছাতা (টিপ ছাতা) বেশি বিক্রি হচ্ছে। তবে বিক্রি কমেছে বড় সাইজের ছাতার।

ছাতা ব্যবসায়ী মো. আলী হোসেন জানান, এখন সবাই ছোট সাইজের ছাতা ব্যবহার করে। এই ছাতা ১৩০ থেকে ৫০০ টাকা দামের মধ্যে বিক্রি হয়।

আপনার মতামত লিখুন :