Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

পাটুরিয়া ঘাটে দীর্ঘ হচ্ছে যানবাহনের সারি

পাটুরিয়া ঘাটে দীর্ঘ হচ্ছে যানবাহনের সারি
ছবি: বার্তাটোয়েন্টিফোর
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
মানিকগঞ্জ


  • Font increase
  • Font Decrease

পদ্মা নদীতে তীব্র স্রোত বইছে। নৌরুটে দেখা দিয়েছে ফেরির স্বল্পতা। এ অবস্থায় ধীর গতিতে চলছে পারাপার। ফলে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দীর্ঘ হচ্ছে যানবাহনের সারি।

পারাপারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে পরিবহন শ্রমিক ও সাধারণ যাত্রীদের। জরুরি পণ্যবাহী ট্রাক, বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি পারাপারে অগ্রাধিকার পাচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন পণ্যবাহী ট্রাকের চালকেরা।

নৌরুট পারাপারের জন্য দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী পণ্যবাহী ট্রাক চালকদের এসব ভোগান্তি নিত্যদিনের। তবে খুব সহসাই এর থেকে তাদের রেহাই মিলছে না বলে জানায় ফেরিঘাট কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, মঙ্গলবার (১৬ জুলাই) বিকালে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ৩ শতাধিক গাড়ি অপেক্ষামান ছিল। এসবের বেশির ভাগই পণ্যবাহী ট্রাক।

Paruria Ghat

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, পদ্মা নদীতে পানি বাড়তে শুরু করায় প্রচণ্ড স্রোত রয়েছে। একারণে ফেরি চলাচলে সময় লাগছে আগের চেয়ে বেশি। এছাড়াও নৌরুটে থাকা ছোট একটি ফেরি মেরামতে রয়েছে। বাকি ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে। ফলে যানবাহন পারাপার কিছুটা ব্যাহত হচ্ছে।

তিনি জানান, মেরামতের জন্য নারায়ণগঞ্জের ডকইয়ার্ডে চারটি এবং মাওয়া ঘাটে একটি ফেরি রয়েছে। ঈদের আগেই মেরামত সম্পন্ন হয়ে নৌরুটে যুক্ত হবে ওই ফেরিগুলো। এর আগ পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ পড়লে পারাপারে কিছুটা সময় অপেক্ষামান থাকতে হতে পারে।

আপনার মতামত লিখুন :

লালমনিরহাটে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক

লালমনিরহাটে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক
মরদেহ উদ্ধার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় স্ত্রী পুর্নিমা রানী (৩০) কে হত্যার অভিযোগে ঘাতক স্বামী রবি বর্ম্মনকে (৩৭) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৫ আগস্ট) দুপুরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দক্ষিণ গোবদার নিজ বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রায় ১৩ বছর আগে উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের কৈমারী গ্রামের মৃত ধীরেন্দ্র নাথের মেয়ে পুর্নিমা রানীর সাথে একেই গ্রামের রবি বর্ম্মনের বিয়ে হয়।

শনিবার (২৪ আগস্ট) বিকেলে দুই ছেলে মেয়ে দুষ্টুমি করলে তাদের মারধর করেন রবি বর্ম্মন। এমনকি রাতেও ঘুম থেকে তুলে আবার দুই সন্তানকে মারধর করেন। এক পর্যায়ে স্ত্রী পুর্নিমা রানী তাকে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে স্ত্রী পুর্নিমা রানীকে গলা চিপে শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার পর স্ত্রীর মরদেহ ঘরের ভেতরে লুকিয়ে রাখেন।

পরে রোববার (২৫ আগস্ট) সকালে মরদেহের দুর্গন্ধ পেয়ে প্রতিবেশীরা পুলিশকে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে। এ সময় স্বামী বর্ম্মনকে আটক করা হয়।

এ ঘটনায় পুর্নিমা রানীর বোন বাদী হয়ে রোববার দুপুরে আদিতমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) সাইফুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, পুর্নিমা রানীর শরীরে আঘাতের চিহ্ন রয়েছে এবং নাকে মুখে আসা রক্ত দেখে হত্যাকাণ্ড বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। এ ঘটনায় স্বামী রবি বর্ম্মনকে গ্রেফতার করা হয়েছে।

গ্যারেজে এডিস মশার লার্ভা, মালিককে জরিমানা

গ্যারেজে এডিস মশার লার্ভা, মালিককে জরিমানা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নেত্রকোনা জেলা শহরের কেন্দুয়া বাসস্ট্যান্ড এলাকার বনুয়াপাড়া গ্রামের ব্যবসায়ী খাইরুল ইসলামের গ্যারেজে রাখা টায়ারে এডিস মশার লার্ভাসহ দুই প্রকার এডিস মশার সন্ধান মিলেছে।

রোববার (২৫ আগস্ট) সকাল থেকে এডিস মশার লার্ভা ও মশা শনাক্তকারী ৯ সদস্যের একটি দল অভিযানে নামেন। অভিযান শেষে ইপিটাই ও অ্যালবোপিকটাস নামে দুই প্রজাতির এডিস মশার সন্ধান ওই গ্যারেজে পাওয়া গেছে বলে জানান কীটতত্ত্ব টেকনিশিয়ান মোঃ জহিরুল হক।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাৎক্ষনিকভাবে গ্যারেজ মালিক খাইরুল ইসলামকে নগদ অর্থ জরিমানা এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় এবং প্রাথমিকভাবে তাকে সতর্ক করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/25/1566731742096.jpg

এ সময় ওই গ্যারেজের ২৪টি টায়ারে লার্ভা থাকায় তা আগুণ দিয়ে পুড়িয়ে ধ্বংস করে ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত।

দণ্ডপ্রাপ্ত খাইরুল ইসলাম স্বীকারোক্তি দিয়ে বলেন, ভবিষ্যতে আর এমন অপরাধ করবেন না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/25/1566731805302.jpg

কীটতত্ত্ব টেকনিশিয়ান ও টিমের সদস্য সচিব মোঃ জহিরুল হক বলেন, গত ১৩ তারিখ সিভিল সার্জন আহবায়ক হয়ে ৯ জনের একটি টিম গঠন করা হয়েছে। সেই থেকে অভিযান শুরু হয়েছে। এখন পর্যন্ত জেলা শহরের পাড়লা আন্তঃজেলা বাস টার্মিনাল, মোহনগঞ্জ রাজুর বাজার ও কেন্দুয়া বনুয়াপাড়া টার্মিনালে তিনটি স্থানে এই লার্ভা পাওয়া যায়।

এরইমধ্যে রোববার বনুয়াপাড়ায় এডিস মশাও পাওয়া গেছে প্রচুর পরিমাণে। পরিত্যক্ত টায়ারগুলোতে মশার লার্ভা জমেছিল।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত বলেন, ২৪টি টায়ারে প্রচুর এডিস মশা ও লার্ভা পাওয়া যায়। এজন্য গ্যারেজ মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র