চাকরি দেয়ার নামে অর্থ আত্মসাৎ, পুলিশের এসআই কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

  • Font increase
  • Font Decrease

চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের মামলায় পুলিশের উপপরিদর্শক (এসআই) শামীম আকনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে শামীম আকন ওই তার ভাই জামিনের আবেদন করেন। তবে আদালতের বিচারক আমিরুল ইসলাম পুলিশ শামীম আকনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশের এসআই শামীম আকন বর্তমানে রাজধানীর মোহাম্মদপুর থানায় কর্মরত এবং তার ছোট ভাই পুলিশ কনস্টেবল আল-আমিন আকন বরগুনা থানায় কর্মরত রয়েছেন।

গত সোমবার উল্লেখিত আদালত ওই দুই ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আসামিরা পটুয়াখালী সদর উপজেলার জামুরা তেলিখালী গ্রামের মৃত ইউছুব আকনের ছেলে।

বাদীপক্ষের আইনজীবী রুহুল আমিন রেজা জানান, এসআই শামীম আকন ও তার ছোট ভাই কনস্টেবল আল-আমিন পুলিশে চাকরি দেয়ার কথা বলে মামলার বাদী মিলন ডাকুয়ার কাছ থেকে বিভিন্ন মাধ্যমে ১৩ লাখ ৬৯ হাজার টাকা নেন। চাকরি দিতে ব্যর্থ হলে বাদী টাকা ফেরত চান। তবে আসামিরা টাকা ফেরত না দিয়ে বারবার সময়ক্ষেপণ করেন। পরে মিলন ডাকুয়া আদালতে একটি অভিযোগ দাখিল করেন এবং আদালতের বিচারক তা আমলে নিয়ে পটুয়াখালী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। পরে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর মঙ্গলবার আসামিরা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। তবে আদালত শামীম আকনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আপনার মতামত লিখুন :