সিলেটের চার জেলার বন্যা পরিদর্শনে যাচ্ছেন দুর্যোগ প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

  • Font increase
  • Font Decrease

সিলেটের চার জেলায় বন্যা কবলিত এলাকা পরিদর্শনে আসছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম। তাদের সঙ্গে আসছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল। এছাড়াও বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা থাকবেন।

আগামী ১৭ ও ১৮ জুলাই সিলেটের চার জেলায় বন্যা কবলিত স্থানগুলো পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করবেন তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান। তিনি বলেন, ‘দুই মন্ত্রীর সঙ্গে সচিব, আঞ্চলিক উপপরিচালকসহ (ডিডি) গুরুত্বপূর্ণ বিভাগের বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তারা থাকবেন।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/16/1563283924368.jpg

১৭ জুলাই বুধবার ঢাকা থেকে মৌলভীবাজারের উদ্দেশে যাত্রা শুরু করবেন তারা। ওইদিন সকালে মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবেন। পরে বিকেলে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার বিভিন্ন বন্যা কবলিত স্থান পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করবেন। একই দিন সন্ধ্যায় সিলেট জেলার বিভিন্ন এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে রাত ৮টার দিকে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সঙ্গে মতবিনিময় করবেন। ওইদিন সিলেট সার্কিট হাউজে রাত্রীযাপন করবেন তারা।

পরদিন ১৮ জুলাই সিলেট থেকে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার উদ্দেশে রওনা দেবেন। সেখানে সকাল সাড়ে ১০টার দিকে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে দুপুর ১২টার দিকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

আপনার মতামত লিখুন :