হাতকড়া না পরানোয় ৫ পুলিশ প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বাগেরহাট
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

  • Font increase
  • Font Decrease

বাগেরহাটে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে কোর্ট পুলিশের পাঁচ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) ওই কোর্ট পুলিশের পাঁচ সদস্যকে প্রত্যাহার করা হয়।

ওই পুলিশ সদস্যরা হলেন- কোর্ট পুলিশের দুইজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম, সিরাজুল ইসলাম, পুলিশ কনস্টেবল (সদস্য) রঞ্জিত, আবুল হোসেন ও আব্দুস সোবাহান।

জানা গেছে, ১১০ কোটি টাকা পাচার মামলার আসামি বাগেরহাটের নিউ বসুন্ধরা রিয়েল স্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মান্নান তালুকদারকে কারাগারে নেয়ার পথে হাতে হাতকড়া না পরানো ও প্রিজনভ্যানে না নিয়ে আসামির ব্যক্তিগত গাড়িতে করে জেলা কারাগারের ফটকে পৌঁছে দেয় ওই পাঁচ কোর্ট পুলিশ। এ কারণে তাদের প্রত্যাহার করেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়। মঙ্গলবার বাগেরহাট আদালত থেকে তাদের প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, বাগেরহাট আদালতে দায়িত্বে থাকা পাঁচ পুলিশ সদস্য তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন না করে কর্তব্য কাজে অবহেলা করেছেন। তাই আদালতে কর্মরত ওই পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সোমবার বাগেরহাটের নিউ বসুন্ধরা রিয়েল স্টেটের ব্যবস্থাপনা এমডি আব্দুল মান্নান তালুকদার দুদকের করা ১১০ কোটি টাকা পাচারের একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করেন। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর আব্দুল মান্নান তালুকদারকে কারাগারে নেয়ার পথে হাতে হাতকড়া না পরানো এবং পুলিশের প্রিজনভ্যান ছাড়া আসামির ব্যক্তিগত গাড়িতে করে জেলা-কারাগারের ফটকে পৌঁছে দেয় ওই পাঁচ কোর্ট পুলিশ।

আপনার মতামত লিখুন :