Barta24

শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

English

গাইবান্ধায় রেল লাইনে বন্যার পানি, ট্রেন চলাচল বন্ধ

গাইবান্ধায় রেল লাইনে বন্যার পানি, ট্রেন চলাচল বন্ধ
গাইবান্ধা হয়ে বগুড়া ঢাকা রুটে সকল ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম
লালমনিরহাট


  • Font increase
  • Font Decrease

টানা বৃষ্টিতে উজান থেকে নেমে আসা পানির ঢল ও একের পর এক বাঁধ ধসের ঘটনায় সান্তাহার-লালমনিরহাট-রংপুর রেলপথের বাদিয়াখালি অংশ মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। লালমনিরহাট রেলওয়ে বিভাগের প্রায় ৫টি ট্রেন গাইবান্ধা, বাদিয়াখালি ও বোনারপাড়া স্টেশনে আটকা পড়ায় সব ধরনের ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে থেকে গাইবান্ধা হয়ে বগুড়া-ঢাকা রুটে সব ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বর্তমানে লালমনিরহাট-ঢাকা রুটের আন্তঃনগর ট্রেন পার্বতীপুর হয়ে ঢাকা যাচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/17/1563363495134.jpg
প্রায় ৬ কিলোমিটার লাইনের উপর এক ফিট বন্যার পানি প্রবাহিত হচ্ছে

 

রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় ম্যানেজার মুহাম্মদ শফিকুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'লালমনিরহাট-ঢাকা রেলরুটের গাইবান্ধা জেলার বাদিয়াখালি থেকে ত্রিমোহনী পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার লাইনের উপর এক ফিট বন্যার পানি প্রবাহিত হচ্ছে। ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি বিলম্বে লালমনিরহাট পৌঁছে। এরপর একই ট্রেন ঢাকার উদ্দেশ্যে পুনরায় যাত্রা করে রংপুরের কাউনিয়া স্টেশনে আটকে যায়।'

পরবর্তীতে  কাউনিয়া স্টেশন কর্তৃপক্ষের সিদ্ধান্তে রুট পরিবর্তন করে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়া-রংপুর রুট দিয়ে পার্বতীপুর ঘুরে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে। এতে করে বামনডাঙ্গা ও বগুড়া রুটের যাত্রীরা গন্তব্যে যেতে পারেননি। 

এদিকে লালমনিরহাট রেলওয়ে বিভাগের প্রায় ৫টি ট্রেন গাইবান্ধা, বাদিয়াখালি ও বোনারপাড়া স্টেশনে আটকা পড়েছে। বন্যার পানি নেমে না যাওয়া পর্যন্ত লালমনিরহাট-গাইবান্ধা-বগুড়া রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলেও জানায় রেল কর্তৃপক্ষ। 

আপনার মতামত লিখুন :

কুষ্টিয়ায় ইয়াবাসহ আটক ৩

কুষ্টিয়ায় ইয়াবাসহ আটক ৩
ইয়াবাসহ আটককৃত তিন যুবক, ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় ৫০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ তিনজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৭ আগস্ট) বিকেলে খোকসা থানা উপজেলার ধোকড়াকোল কলেজ মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানার পূর্ব উজান চর এলাকার
মোসলেম শেখের ছেলে মো. জাহাঙ্গীর শেখ (৩২), খোকসার দক্ষিণ আমবাড়ীয়া এলাকার আক্কাচ মোল্যার ছেলে মো. সেলিম রানা (২৪) ও খোকসার সেনগ্রাম এলাকার মৃত আবু বক্করের ছেলে মো. আল আমিন (১৮)।

জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক মো আননূর যাহেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে খোকসা উপজেলার ধোকড়াকোল কলেজ মোড় এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ইয়াবা কেনাবেচার সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়। তারা দীর্ঘদিন ধরে মাদকের কেনাবেচা করে আসছিল।

এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে খোকসা থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে বলেও জানান তিনি।

সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মেহেদী হাসান তালুকদার মীম (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) রাতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মীম কামারখন্দ উপজেলার হালুয়াকান্দি গ্রামের আমিরুল ইসলামের ছেলে ও কামারখন্দ হাজী করপ আলী ডিগ্রি কলেজ থেকে সদ্য এইচএসসি পাস করেছেন।

আরও পড়ুন: সিরাজগঞ্জে হাসপাতালে ভর্তি রয়েছে ৮৯ ডেঙ্গু রোগী

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফরিদুল ইসলাম জানান, গত বুধবার (১৪ আগস্ট) ডেঙ্গু শনাক্তের পর থেকে মীম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করছিলেন। শনিবার রাত ৮টার দিকে তিনি মারা যান।

তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র