Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

ব্যাগের ভেতর শিশুর মাথা, গণধোলাইয়ে যুবকের মৃত্যু

ব্যাগের ভেতর শিশুর মাথা, গণধোলাইয়ে যুবকের মৃত্যু
গণধোলাইয়ে নিহত যুবক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
নেত্রকোনা


  • Font increase
  • Font Decrease

ব্যাগের ভেতরে পাঁচ-ছয় বছর বয়সের এক শিশুর কাটা মাথা নিয়ে ঘোরাফেরা করার সময় নেত্রকোনায় স্থানীয়দের গণধোলাইয়ে নিহত হয়েছেন যুবক।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহরের নিউ টাউন এলাকার পাটগুদাম বড় পুকুরপাড় নামক স্থানে এ ঘটনা ঘটে।

কাটা মাথার ওই শিশুটি হল- জেলার সদর উপজেলার আমতলা এলাকার রহিছ মিয়ার ছেলে সজীব মিয়া। তবে তারা জেলা শহরের কাটলি এলাকায় ভাড়া বাসায় বসবাস করত বলে জানান স্থানীয়রা। 

গণধোলাইয়ে নিহত যুবক জেলাশহরের কাটলি এলাকার এখলাছ উদ্দিনের ছেলে রবিন (২২) পেশায় রিকশাচালক।

পুলিশ ও স্থানীয়রা জানান, ব্যাগের ভেতর শিশুর কাটা মাথা নিয়ে রবিন জেলার শহরের হরিজন পল্লী এলাকায় ঘোরাফেরা করছিল। এ সময় বিষয়টি টের পেয়ে হরিজন পল্লী এলাকার স্থানীয় লোকজন ওই যুবককে ধাওয়া করে। যুবক দৌড়ে পালানোয় তাকে ধাওয়া করে ধরে শহরের নিউটাউন এলাকার পাটগুদাম বড় পুকুর নামক স্থানে গণধোলাই দেয় উত্তেজিত জনতা। এ সময় ঘটনাস্থলেই নিহত হয় ওই যুবক।

এদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছেন নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম ও ওসি (তদন্ত) নাজমুল হাসানসহ মডেল থানার পুলিশ।

এ বিষয়ে নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী বলেন, 'শিশুর কাটা মাথা ও গণধোলাইয়ে নিহত যুবকের লাশ উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

আপনার মতামত লিখুন :

লালমনিরহাটে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক

লালমনিরহাটে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক
মরদেহ উদ্ধার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় স্ত্রী পুর্নিমা রানী (৩০) কে হত্যার অভিযোগে ঘাতক স্বামী রবি বর্ম্মনকে (৩৭) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৫ আগস্ট) দুপুরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দক্ষিণ গোবদার নিজ বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রায় ১৩ বছর আগে উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের কৈমারী গ্রামের মৃত ধীরেন্দ্র নাথের মেয়ে পুর্নিমা রানীর সাথে একেই গ্রামের রবি বর্ম্মনের বিয়ে হয়।

শনিবার (২৪ আগস্ট) বিকেলে দুই ছেলে মেয়ে দুষ্টুমি করলে তাদের মারধর করেন রবি বর্ম্মন। এমনকি রাতেও ঘুম থেকে তুলে আবার দুই সন্তানকে মারধর করেন। এক পর্যায়ে স্ত্রী পুর্নিমা রানী তাকে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে স্ত্রী পুর্নিমা রানীকে গলা চিপে শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার পর স্ত্রীর মরদেহ ঘরের ভেতরে লুকিয়ে রাখেন।

পরে রোববার (২৫ আগস্ট) সকালে মরদেহের দুর্গন্ধ পেয়ে প্রতিবেশীরা পুলিশকে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে। এ সময় স্বামী বর্ম্মনকে আটক করা হয়।

এ ঘটনায় পুর্নিমা রানীর বোন বাদী হয়ে রোববার দুপুরে আদিতমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) সাইফুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, পুর্নিমা রানীর শরীরে আঘাতের চিহ্ন রয়েছে এবং নাকে মুখে আসা রক্ত দেখে হত্যাকাণ্ড বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। এ ঘটনায় স্বামী রবি বর্ম্মনকে গ্রেফতার করা হয়েছে।

গ্যারেজে এডিস মশার লার্ভা, মালিককে জরিমানা

গ্যারেজে এডিস মশার লার্ভা, মালিককে জরিমানা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নেত্রকোনা জেলা শহরের কেন্দুয়া বাসস্ট্যান্ড এলাকার বনুয়াপাড়া গ্রামের ব্যবসায়ী খাইরুল ইসলামের গ্যারেজে রাখা টায়ারে এডিস মশার লার্ভাসহ এডিস মশার সন্ধান মিলেছে।

রোববার (২৫ আগস্ট) সকাল থেকে এডিস মশার লার্ভা ও মশা শনাক্তকারী ৯ সদস্যের একটি দল অভিযানে নামেন। পরে  দুপুরে অভিযান শেষে এডিস মশার ইপিটাই ও অ্যালবোপিকটাস নামে দুই প্রজাতির মশারই সন্ধান সেখানে পাওয়া গেছে বলে জানান কীটতত্ত্ব টেকনিশিয়ান মোঃ জহিরুল হক।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাৎক্ষনিকভাবে গ্যারেজ মালিক খাইরুল ইসলামকে নগদ অর্থ জরিমানা এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় এবং প্রাথমিকভাবে তাকে সতর্ক করা হয়।

এ সময় ওই গ্যারেজের ২৪টি টায়ারে লার্ভা থাকায় তা আগুণ দিয়ে পুড়িয়ে ধ্বংস করে ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত।

দণ্ডপ্রাপ্ত খাইরুল ইসলাম স্বীকারোক্তি দিয়ে বলেন, ভবিষ্যতে আর এমন অপরাধ করবেন না।

কীটতত্ত্ব টেকনিশিয়ান ও টিমের সদস্য সচিব মোঃ জহিরুল হক বলেন, গত ১৩ তারিখ সিভিল সার্জন আহবায়ক হয়ে ৯ জনের একটি টিম গঠন করে দিয়েছেন। সেই থেকে অভিযান শুরু হয়েছে। এখন পর্যন্ত জেলা শহরের পাড়লা আন্তঃজেলা বাস টার্মিনাল, মোহনগঞ্জ রাজুর বাজার ও কেন্দুয়া বনুয়াপাড়া টার্মিনালে তিনটি স্থানে এই লার্ভা পাওয়া যায়।

এরইমধ্যে রোববার বনুয়াপাড়ায় এডিস মশাও পাওয়া গেছে প্রচুর পরিমাণে। পরিত্যক্ত টায়ারগুলোতে মশার লার্ভা জমেছিল।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত বলেন, ২৪টি টায়ারে প্রচুর এডিস মশা ও লার্ভা পাওয়া যায়। এজন্য গ্যারেজ মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র