কুষ্টিয়ায় পদ্মায় বাড়ছে পানি, ভাঙনের আতঙ্ক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া
ছবি: বার্তাটোয়েন্টিফোর

ছবি: বার্তাটোয়েন্টিফোর

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ায় পদ্মা নদীর পানি বাড়ছে। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নদীভাঙনের আতঙ্ক। পরিস্থিতি সামাল দিতে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জরুরিভিত্তিতে প্রতিরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে।

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় পদ্মা নদীর তীরবর্তী তালবাড়িয়া ইউনিয়নের আটটি গ্রাম ভাঙনের হুমকিতে আছে। গ্রামগুলোর স্কুল, কলেজ, মাদরাসা, সড়কসহ কোনো কিছু রক্ষায় কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর।

Padma River

তালবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান মন্ডল জানান, পদ্মার নদীতে পানি বাড়ার ফলে তালবাড়িয়া ঘাট সীমান্ত অতিক্রম করে পানি বাড়তে বাড়তে বালুচরসহ অনেক আবাদি জমি গ্রাস করেছে। দ্রুত প্রতিরক্ষার দাবি জানাই আমি।

কুষ্টিয়া পাউবো’র নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু বলেন, নদী ভাঙনরোধে আমরা জরুরিভিত্তিতে অস্থায়ী প্রতিরক্ষা কার্যক্রম হাতে নিয়েছি।

Padma River

এদিকে ভাঙনের আতঙ্ক থাকায় শনিবার (২০ জুলাই) দুপুরে জেলা প্রশাসক আসলাম হোসেন সরেজমিন পরিদর্শন করেন। তিনি বলেন, পদ্মা-গড়াইয়ের বন্যা ও সম্ভাব্য ভাঙনসহ বিপর্যয় মোকাবিলায় পাউবো’র সঙ্গে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যেকোনো মূল্যে সম্ভাব্য বিপর্যয় থেকে ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহযোগিতার প্রাথমিক প্রস্তুতিও রয়েছে।

আপনার মতামত লিখুন :