Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

৩০ টাকা কেজির কাঁচামরিচ ১৫০ টাকা

৩০ টাকা কেজির কাঁচামরিচ ১৫০ টাকা
কাঁচামরিচ। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।
উপজেলা করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
হিলি (দিনাজপুর)


  • Font increase
  • Font Decrease

দিনাজপুরের হিলি স্থলবন্দরের বিভিন্ন খুচরা বাজারে কাঁচামরিচের দাম বেড়েছে। প্রতি কেজি কাঁচামরিচ ১৫০ টাকা থেকে ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। অথচ গত সপ্তাহে এক কেজি কাঁচামরিচ বিক্রি হয়েছে ৩০ টাকা দরে।

আমদানিকারকরা বলছেন, সারাদেশে বন্যার কারণে কাঁচামরিচের সরবরাহ কম। এ কারণে খুচরা বাজারে কাঁচামরিচের দাম বেড়েছে। আর কাঁচামরিচের সরবরাহ কম থাকার কারণে ১ বছর পর হিলি স্থলবন্দর দিয়ে ফের ভারতীয় কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে।

হিলি স্থলবন্দরের একটি খুচরা বাজারে মনির নামে এক ক্রেতা বলেন, ‘আমি একজন রিকশাচালক। বাজার করতে এসে দেখি সব ধরনের সবজির দাম বেশি। কাঁচা মরিচের দাম শুনে বেশি অবাক হয়েছি। গত সপ্তাহে ৩০ টাকা কেজি দরে কাঁচামরিচ কিনেছি। এখন সেই কাঁচামরিচ ১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। এভাবে দাম বাড়লে কীভাবে বাজার করব?’

খুচরা ব্যবসায়ী জসিম জানান, দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে মরিচের আবাদ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে সরবরাহ কম থাকায় বেশি দাম দিয়ে তাদের কাঁচামরিচ কিনতে হচ্ছে। তাই বেশি দামে বিক্রি করছে তারা।

হিলি স্থলবন্দরের ব্যবসায়ী বাবলু রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘দেশে বন্যার কারণে কাঁচামরিচের ক্ষেত পানিতে তলিয়ে গেছে। এ কারণে সরবরাহ খুবই কম। তাই ১ বছর পরে ভারতের বিহার রাজ্য থেকে কাঁচামরিচ আমদানি করছি। আমদানি করা এসব কাঁচামরিচ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন মোকামে ১১০ টাকা কেজি দরে সরবরাহ করছি।’

আপনার মতামত লিখুন :

পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া দুই আসামি আটক

পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া দুই আসামি আটক
রাজবাড়ী ম্যাপ

রাজবাড়ীতে পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া দুই আসামিকে আটক করেছে পুলিশ। পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া আটককৃত দুই আসামি হলো গোয়ালন্দের নলিয়াপাড়ার শাকিল প্রামাণিক(২১) ও শহিদুল ইসলাম।

বৃহস্পতিবার (২২আগস্ট) রাত ১০টায় এদেরকে আটক করা হয়েছে বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের জিআরও মাহবুব হোসেন।

তিনি জানান, আজ বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ২৩ জন আসামিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারার জবানবন্দী দেওয়ার জন্য পুলিশ কোর্টে আনা হয়। জবানবন্দী শেষে আসামিদেরকে কারাগারে নেওয়ার জন্য প্রিজন ভ্যানে উঠানোর সময় শাকিল ও শহিদুল পুলিশ হেফাজত থেকে পালিয়ে যায়।

আসামীরা পালিয়ে যাওয়ার পর শুরু হয় সাঁড়াশি অ‌ভিযান। পরে রাত ১০টার দি‌কে কোর্ট এলাকার অদূরে থানা পুকুরে লু‌কি‌য়ে থাকা উক্ত দুই আসামিকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

খাবারসহ বৃদ্ধাকে কবরস্থানে রেখে গেলেন স্বজনরা

খাবারসহ বৃদ্ধাকে কবরস্থানে রেখে গেলেন স্বজনরা
রেখে যাওয়া কবরস্থানে বসে আছেন ওই বৃদ্ধা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কুমিল্লায় একটি কবরস্থানে অজ্ঞাতনামা এক বৃদ্ধা মহিলাকে (৬৮) রেখে যান তার স্বজনরা। জানা যায়, চারদিন আগে তাকে এখানে রেখে গিয়েছে। সড়ক থেকে স্পষ্টভাবে দেখা না যাওয়ায় প্রথমদিকে বিষয়টি জানাজানি হয়নি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে বিষয়টি জানাজানি হলে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজের নির্দেশে মহিলাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশের একটি টিম।

চৌদ্দগ্রাম উপজেলার কনকাতৈপ ইউনিয়নের ধোড়করা-চাঁনকার দীঘি সড়কের পাশে পাঠানপাড়ার এলাকায় স্থানীয় একটি কবরস্থানে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কে বা কারা গত চারদিন আগে খুরশিদা বেগম নামের বৃদ্ধাকে কবরস্থানে রেখে যান। এ সময় তার পাশে চার প্যাকেট খাবার, চারটি পানির বোতল, একটি মশার কয়েল ছিল। ওই নারী কথা বলতে পারে।

কিন্তু নিজের নাম, গ্রাম বা অন্য পরিচয় কারও কাছে বলছেন না। বিশেষ করে ছেলেদের নাম জিজ্ঞেস করলে ক্ষিপ্ত হয়ে উঠে এবং বলেন- 'ক্যান্টনমেন্ট এলাকার মেহেরাজের জামাই রায়হান ও বিজয়পুরের সবুজের বাপে জানে'। আর কিছুই বলতে চান না এ বৃদ্ধা।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'গণমাধ্যম কর্মীদের কাছ থেকে বিষয়টি জেনে ওই বৃদ্ধাকে কবরস্থান থেকে উদ্ধারের নির্দেশ দিয়েছি। তিনি নিজের পরিচয় গোপন রেখেছেন।' পুলিশের পক্ষ থেকে জানার চেষ্টা চলছে বলে ওসি আবদুল্লাহ আল মাহফুজ জানান।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র