রাত পোহালেই সাতক্ষীরার ৩ উপজেলার ৭ ইউপিতে উপ-নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সাতক্ষীরা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাতক্ষীরার কালিগঞ্জ, আশাশুনি ও শ্যামনগর উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদে (ইউপি) উপ-নির্বাচন হতে যাচ্ছে বৃহস্পতিবার (১৫ জুলাই)।

কালিগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়নে ২৫টি, আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের নয়টি এবং শ্যামনগর উপজেলা কাশিমাড়ি ইউনিয়নে তিনটি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুল্যা এবং কালিগঞ্জের কুশলিয়া ও মৌতলা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে এসব ইউনিয়নের চারটি সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে এবং একটি সাধারণ ওয়ার্ডে পুরুষ সদস্য পদেও ভোট গ্রহণ করা হবে।

জেলা নির্বাচন অফিস জানায়, ২০১৬ সালের ২২ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নে নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী ও কুশলিয়া ইউনিয়নে নৌকা প্রতীকে শেখ মেহেদী হাসান সুমন এবং আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে ধানের শীষ প্রতীক নিয়ে উপজেলা বিএনপির সভাপতি এসএম রফিকুল ইসলাম চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। সম্প্রতি এক সড়ক দুর্ঘটনায় রফিকুলের মৃত্যু হয়। আর এ বছরের ২৪ মার্চের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য সাঈদ মেহেদী ও শেখ মেহেদী হাসান সুমন পদত্যাগ করেন। এতে চেয়ারম্যান পদ তিনটি শূন্য হয়।

আপনার মতামত লিখুন :