রাস্তায় দুধ ঢেলে খামারিদের প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

  • Font increase
  • Font Decrease

হাইকোর্টের নিষেধাজ্ঞার পর সংগ্রহ সেন্টারে দুধ দিতে পারছে না খামারিরা। এ কারণে রাস্তায় দুধ ঢেলে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে তারা।

সোমবার (২৯ জুলাই) দুপুরে পাবনার ভাঙ্গুড়া বাসস্ট্যান্ডে দুধ নিয়ে বিপাকে পড়া খামারিরা এ মানববন্ধনের আয়োজন করেন। এ সময় ভাঙ্গুড়ার প্রায় শতাধিক দুগ্ধ খামারি এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে খামারিদের হাতে ছিল বিভিন্ন রঙের ফেস্টুন। যাতে লেখা ছিল দুধ সংগ্রহ বন্ধ কেন? জবাব চাই দিতে হবে। পুনরায় দুধ সংগ্রহ করতে হবে। নিরীহ দুগ্ধ খামারিদের আজ এ সংকট কেন?

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/29/1564400469434.jpg

খামারিরা জানান, এ উপজেলায় মিল্কভিটা, আড়ং, প্রাণ, আকিজ ও বারো আউলিয়া নামে বেশ কয়েকটি দুগ্ধ সংগ্রহকারী কোম্পানি রয়েছে। প্রতিদিন তারা পঞ্চাশ থেকে ষাট হাজার লিটার দুধ সংগ্রহ করত। কিন্তু বর্তমানে দুধ সংগ্রহ বন্ধ রেখেছে। ফলে দুধ নিয়ে বিপাকে পড়েছে খামারিরা।

মানববন্ধনে খামারি আলহাজ হোসেন বলেন, ‘আমরা এনজিও থেকে ঋণ নিয়ে গরুর খামার করেছি। কিন্তু আজ দুধ বিক্রি করার জায়গা নেই। ঋণের কিস্তি দিতে পারছি না।’

এ সময় আরও বক্তব্য দেন- খামারি জুয়েল, আবু সাইদ, আমজাদ, আলামিন, খোকন বিশ্বাস। বক্তারা অতিদ্রুত পুনরায় তাদের কাছ থেকে দুধ সংগ্রহ করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

এদিকে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বাসস্ট্যান্ড এলাকায় রাস্তার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আপনার মতামত লিখুন :