পঞ্চগড়ে লেবেল ক্রসিং-গেটম্যান নিয়োগের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পঞ্চগড়
স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করে, পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করে, পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পঞ্চগড়ের নয়নীবুরুজ রেলস্টেশন এলাকায় লেবেল ক্রসিং স্থাপন ও গেইটম্যান নিয়োগের দাবিতে পঞ্চগড় থেকে ছেড়ে যাওয়া সান্তাহারগামী কমিউটার ট্রেন অবরোধ করে রাখে বিক্ষুব্ধ এলাকাবাসী।

বুধবার (৩১ জুলাই) সকালে পঞ্চগড় সদর উপজেলার মাগুরা ইউনিয়নের নয়নীবুরুজ রেল স্টেশন সংলগ্ন এলাকায় এ অবরোধ কর্মসূচি পালন করে এলাকাবাসী।

গত শনিবার (২৭ জুলাই) ওই এলাকায় পার্বতীপুরগামী ডেমু কমিউনিটি ট্রেনের ধাক্কায় প্রধান শিক্ষকসহ দুই মোটর সাইকেল আরোহী নিহত হয়। এ ঘটনার পর থেকে বিক্ষুব্ধ হয় এলাকাবাসী।

বিক্ষুব্ধ এলাকাবাসী বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, স্থানীয় ঝলই বাজার হতে আমলাহাট বাজারে চলাচলের জন্য রেল লাইনের উপর দিয়ে পারাপার হতে হয় অথচ এখানে কোন গেইট ও গেইটম্যান নেই যার ফলে প্রায়ই ঘটছে ট্রেন দুর্ঘটনা। এছাড়াও রেললাইনের পশ্চিম পাশে সড়ক সংলগ্ন বেশকয়েকটি বাড়ি থাকায় ট্রেন চলাচলের সময় পথচারীরা ট্রেন আসছে কিনা সেটাও দেখতে পারছে না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/31/1564567361332.jpg
প্রায় ঘন্টাব্যাপী ট্রেন অবরোধ করে রাখে এলাকাবাসী

 

এদিকে এলাকাবাসী আরও জানায় একই এলাকায় বিভিন্ন সময়ে বেশ কয়েকবার ট্রেন দুর্ঘটনা ঘটেছে এবং ওই এলাকায় এ পর্যন্ত মোট ৫জন মারা গেছে। স্থানীয়রা তাদের দাবির পূরণ না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনে যাবে বলে হুশিয়ারি দেন।

প্রায় ঘণ্টাব্যাপী ট্রেন অবরোধ চলে। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করে ট্রেনটি ছেড়ে দেয়।

আপনার মতামত লিখুন :