খাগড়াছড়িতে দুই বাসের সংঘর্ষ, উদ্ধারে ৯৯৯-এ ফোন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খাগড়াছড়ি
সড়ক দুর্ঘটনার পর উদ্ধার অভিযানে ব্যস্ত উদ্ধারকর্মীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সড়ক দুর্ঘটনার পর উদ্ধার অভিযানে ব্যস্ত উদ্ধারকর্মীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

খাগড়াছড়ির গুইমারা উপজেলাধীন হাফছড়ি এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রায় ১৫ যাত্রী আহত হয়েছেন। শনিবার (৩ আগস্ট) সকালে হাফছড়ির জোড় খাম্বা এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধারে ৯৯৯ নম্বরে কল দিয়ে উদ্ধারকর্মীদের ঘটনাস্থলে নিয়ে আসা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, লক্ষীছড়ি থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস দিগন্ত কংকার (১১-০১৮০) সঙ্গে বিপরীত দিক থেকে আসা চট্টগ্রামগামী চিনকি মাওলা (চট্টমেট্রো-জ -১১০০০৯) হাফছড়ির জোড় খাম্বা এলাকায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রায় ১৫ যাত্রী আহত হয়।

দুর্ঘটনার প্রায় আধা ঘণ্টা পর খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করা হয়। উদ্ধার অভিযান শেষে আবারও সড়ক যোগাযোগ সচল হয়।

খাগড়াছড়ির এক সংবাদকর্মী জানান, দুর্ঘটনা সকালে হওয়ায় দুর্ঘটনার দীর্ঘ সময় অতিবাহিত হলেও আহতদের সাহায্যে উদ্ধার তৎপরতা না দেখে তিনি ৯৯৯ নম্বরে ফোন দিয়ে গুইমারা থানা পুলিশে অভিহিত করার পর পুলিশ এসে উদ্ধার তৎপরতা শুরু করে।

এদিকে আহতদের রামগড় ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ও স্থানীয়রা উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়। দিগন্ত কংকা বাসের ড্রাইভার মহিউদ্দিন গাড়িতে আটকা পড়লেও অপর গাড়ির ড্রাইভার-হেলপার পলাতক রয়েছে বলে জানায় পুলিশ।

আটকে পড়া চালকের দুই পা গেছে। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনর্চাজ (ওসি) বিদ্যুৎ কুমার বড়ুয়া জানান, আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পরবর্তী পদক্ষেপ গ্রহণে পুলিশ তৎপর রয়েছে বলেও তিনি জানান।

আপনার মতামত লিখুন :