জামালপুরে আগুনে পুড়ে ৫ গরুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, জামালপুর
অগ্নিদগ্ধ অবস্থায় ৩টি গরু উদ্ধার করা হয়েছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

অগ্নিদগ্ধ অবস্থায় ৩টি গরু উদ্ধার করা হয়েছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

জামালপুরের মেলান্দহে গোয়ালঘরে আগুনে পুড়ে ৫টি গরুর মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ অবস্থায় ৩টি গরু উদ্ধার করা হয়েছে। এদিকে গরু বাঁচাতে গিয়ে শরীরে আংশিক দগ্ধ আসাদুল্লাহ মণ্ডলকে (৩০) আশংকাজনক অবস্থায় জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৩ আগস্ট) দিনগত রাত ২টায় মেলান্দহ উপজেলার চরবানী পাকুরিয়া ইউনিয়নের চরপলিশা মধ্যপাড়া গ্রামে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে আগুন দিয়েছে এমন দাবি করে গরুর মালিক আসাদুল্লার বাবা দুলাল উদ্দিন বলেন, আমার ছেলে গরুর ব্যবসা করে। ঢাকায় কুরবানির হাটে আগামীকাল সোমবার (৫ আগস্ট) গরু নিয়ে যাওয়ার কথা। এজন্য পরিকল্পিতভাবে আগুন দেওয়া হয়েছে। 

সূত্রে জানা যায়, দুলাল উদ্দিন গোয়ালঘরে ঘুমিয়ে ছিলেন। আগুনের তাপে ঘুম ভেঙে যায়। ঘুম থেকে উঠে দেখে গোয়ালঘরে আগুন ছড়িয়ে পড়েছে। সেখানে বাছুরসহ ৮টি গরু ছিল। ৩টি গরু আংশিক দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। ৫টি গরু পুড়ে ঘটনাস্থলেই মারা যায়। গরু বাঁচাতে গিয়ে আসাদুল্লাহ আংশিক দগ্ধ হয়েছে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে জামালপুর ফায়ার সার্ভিস। মেলান্দহ থানা পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে।

দুলাল উদ্দিন আরও বলেন, অগ্নিসংযোগে গোয়ালঘরসহ গরু পুড়ে যাওয়ার ঘটনায় প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং আগুন নেভানোতে ব্যস্ত থাকার সময় শোবার ঘরের বালিশের নিচ থেকে ৭৫ হাজার টাকা খোয়া গেছে।

আপনার মতামত লিখুন :