ফরিদগঞ্জে ৪৩ ডেঙ্গু রোগী শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁদপুর
মাত্র ১০ দিনের ব্যবধানে ১৫ ডেঙ্গু রোগী শনাক্ত, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

মাত্র ১০ দিনের ব্যবধানে ১৫ ডেঙ্গু রোগী শনাক্ত, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ৪৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এদের অধিকাংশই ঢাকা থেকে জ্বর নিয়ে এসেছেন বলে জানান চিকিৎসকরা।

সোমবার (৫ আগস্ট) ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে এ তথ্য জানা যায়। চিকিৎসকরা জানান, গত ১০ দিনের ব্যবধানে ১৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। 

সূত্রে জানা যায়, গত ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৫ জন রোগীকে শনাক্ত করা হয়। শনাক্তের পর তাদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এর মধ্যে গুরুতর অসুস্থ হওয়ায় ৮ জনকে চাঁদপুর সদর হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন ৩ জন এবং সুস্থ হয়ে ৪ জন বাড়ি ফিরেছেন।

উপজেলা সদরের বেসরকারি হাসপাতাল আল মদিনায় ৫ জন এবং ফরিদগঞ্জ ডায়াবেটিকস হাসপাতালে এ পর্যন্ত ২৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে।

হাসপাতালে পরিচালক ডাঃ সাদেকুর রহমান জানান, প্রতিদিন তার হাসপাতালে ডেঙ্গু  রোগী আসছে। তবে এই পর্যন্ত ২৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ৪ জন গুরুতর অসুস্থ হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ১৯ জনকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর আলম শিপন বলেন, স্থানীয়ভাবে আক্রান্ত হওয়ার সংখ্যা কম। তবে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি না হলে এ সংখ্যা বাড়তে পারে। ইতিমধ্যে উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন ডেঙ্গু প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করে তোলার জন্য মাঠে কাজ করছে।

আপনার মতামত লিখুন :