বেনাপোলে ৩২ স্বর্ণের বার জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল (যশোর)
উদ্ধারকৃত স্বর্ণের বার, ছবি: সংগৃহীত

উদ্ধারকৃত স্বর্ণের বার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যশোরের বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় এক কোটি ২৩ লাখ টাকা মূল্যের দুই কেজি ৮০০ গ্রাম ওজনের ৩২টি স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

বুধবার (৭ আগস্ট) দুপুর ১২টায় বেনাপোল সীমান্তের দূর্গাপুর মোড় থেকে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা পাচারকারীকে ধাওয়া করে এ স্বর্ণ চালান জব্দ করে।

৪৯ বিজিবি ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বিকাল ৩টায় এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন খবরের ভিত্তিতে তারা জানতে পারে, বেনাপোল সীমান্ত পথে স্বর্ণের একটি চালান পাচার হবে। পরে সেখানে বিজিবির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এক পর্যায়ে সন্দেহভাজন ব্যক্তি একটি মোটরসাইকেল চালিয়ে সীমান্তের দিকে যাওয়ার চেষ্টা করলে তাকে ধাওয়া করা হয়। এ সময় পাচারকারী তার মোটর সাইকেল ফেলে পালিয়ে যায়। পরে মোটরসাইকেলে বিভিন্ন কৌশলে লুকানো ৩২টি স্বর্ণের বার পাওয়া যায়।

উল্লেখ্য, গত মার্চ হতে এ পর্যন্ত যশোরের সীমান্ত এলাকায় স্বর্ণ পাচার বিরোধী বিভিন্ন অভিযান পরিচালনা করে বিজিবি সদস্যরা সর্বমোট ১১ কেজি ৩৬৩ গ্রাম স্বর্ণসহ ৬ জন স্বর্ণ পাচারকারীকে আটক করে। বর্তমানে হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে নিজস্ব গোয়েন্দা তৎপরতা এবং বিশেষ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানায় বিজিবি।

আপনার মতামত লিখুন :