পটুয়াখালীতে ২৪ ঘণ্টায় ১৭ ডেঙ্গু রোগী ভর্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী
পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ডেঙ্গু আক্রান্তরা/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ডেঙ্গু আক্রান্তরা/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পটুয়াখালীতে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলছে। এদিকে রোগীদের চাপের কারণে পটুয়াখালীর সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কিট শেষ হয়ে যায়। ফলে গত দুই দিন যাবৎ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার থেকে রোগীদের ডেঙ্গুর পরীক্ষা করাতে হচ্ছে।

পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। এ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৮২ জন। এদের মধ্যে ৫২ জন রোগীকে চিকিৎসা শেষে বাড়ি পাঠানো হয়েছে। বর্তমানে ৩০ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/08/1565269887076.gif

পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা: মোঃ সাইদুজ জামান জানান, হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। তবে আতঙ্কিত হয়ে বিপুল সংখ্যক রোগী পরীক্ষা করার কারণে ডেঙ্গু পরীক্ষার কিট শেষ হয়ে গেছে। শুক্রবার থেকে আবারো হাসপাতালে ডেঙ্গুর পরীক্ষা করা সম্ভব হবে বলেও জানান তিনি।

এদিকে ডেঙ্গু রোগীদের স্বজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ঢাকা থেকে যারাই পটুয়াখালীতে আসছেন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলোতে তারা স্বপ্রণোদিত হয়ে ডেঙ্গু পরীক্ষা করাচ্ছেন। এ কারণে হাসপাতাল ও ক্লিনিকগুলোতে বাড়তি রোগীর চাপ লক্ষ করা গেছে।

আপনার মতামত লিখুন :