হিলিতে পেঁয়াজের দাম বেড়েছে ৮-১০ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হিলি (দিনাজপুর)
হিলি স্থলবন্দর, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

হিলি স্থলবন্দর, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ঈদকে সামনে রেখে ২ দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। কেজি প্রতি ৮ থেকে ১০ টাকা বৃদ্ধির খবর পাওয়া গেছে। ভারত থেকে আমদানি কম হওয়ায় দাম বেড়েছে বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে জানিয়েছেন আমদানিকারকসহ বন্দর সংশ্লিষ্টরা।

বুধবার (৭ আগস্ট) আমদানি করা ভারতীয় পেঁয়াজ বন্দরের মোকামগুলোতে পাইকারি বিক্রি হয়েছে ১৮ থেকে ২০ টাকা কেজিতে। আজ শুক্রবার (৯ আগস্ট) বিক্রি হয়েছে ২৬ থেকে ২৮ টাকা দরে। আর এসব আমদানি করা পেঁয়াজ আবার খুচরা বাজারে প্রকারভেদে ৩০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে।

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ বিক্রেতা রাসেদুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, দুইদিন আগে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ১৮ থেকে ২০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে আর আজ (শুক্রবার) বিক্রি করতে হচ্ছে ২৮ টাকা কেজি দরে। তিনি আরও জানান, গতকাল বৃহস্পতিবার পোর্ট বন্ধ হওয়ায় এবং পেঁয়াজের আমদানি কম হওয়ায় পেঁয়াজের দাম বেশি।

খুচরা বিক্রেতা জনি বার্তাটোয়েন্টিফোর.কমকে জানায়, গত দুদিন আগে পাইকারি বাজার থেকে যে দামে পেঁয়াজ কিনেছি তা আজ ৮ থেকে ১০ টাকা বেশি ধরে কিনতে হচ্ছে। পেঁয়াজের দাম বেশি হওয়ায় বিপাকে পড়ছে ক্রেতারা।

আপনার মতামত লিখুন :