পাটুরিয়া ঘাটে ২ হাজার প্রাইভেট কারের সারি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ
পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় প্রাইভেট কারের দীর্ঘ সারি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় প্রাইভেট কারের দীর্ঘ সারি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পাটুরিয়া ফেরিঘাট থেকে: ঈদের বাকি আর মাত্র দু'দিন। এরই মাঝে পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় ব্যক্তিগত গাড়ির (প্রাইভেট কার) প্রচণ্ড চাপ বেড়েছে । নৌরুট পারাপারের জন্য গাড়িগুলোকে অপেক্ষায় থাকতে হচ্ছে তিন থেকে চার ঘণ্টা পর্যন্ত।

শুক্রবার (৯ আগস্ট) বিকেল ৪টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের জন্য পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দুই হাজার যানবাহন অপেক্ষামাণ রয়েছে বলে জানান ঘাট সংশ্লিষ্টরা।

সরেজমিনে দেখা যায়, পাটুরিয়া ফেরি ঘাটের ৫ নং ফেরিঘাট পন্টুন থেকে প্রায় সাত কিলোমিটার দীর্ঘ হয়েছে প্রাইভেট কার ও মাইক্রোবাসের গাড়ির সারি। দীর্ঘসময় অপেক্ষায় থেকে সীমাহীন ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/09/1565352834846.jpg
সাত কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানজট 

 

ঢাকা-আরিচা মহাসড়কের টেপড়া থেকে বামদিকের আঞ্চলিক রাস্তা হয়ে পাটুরিয়া ফেরি ঘাটের ৫ নং ঘাট পন্টুন এলাকায় পৃথক লেনে আসার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। তবে ছোট গাড়ির চাপ বেশি থাকায় ৫ নং ঘাট পন্টুন ছাড়াও অন্যান্য পন্টুন দিয়ে পারাপার করা হচ্ছে ছোট গাড়ি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/09/1565352881832.jpg
প্রায় ৩-৪ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে 

 

মাগুরামুখী প্রাইভেটকারের যাত্রী হুমায়ুন আহমেদ বার্তাটোয়েন্টিফোর.কম'কে জানান, সকাল ৭টায় মতিঝিল থেকে রওনা হয়ে ১১টার দিকে পাটুরিয়া ঘাটে ছোট গাড়ির লাইনে এসে পৌঁছায় তাদের গাড়ি। দুপুর ২টা পর্যন্ত ঘাটের ৫ নম্বর পন্টুনের কাছাকাছি আসে। তবে ফেরির দেখা পেতে আরও প্রায় ঘণ্টা খানেক সময় লাগবে।

যশোরমুখী ছোট গাড়ির চালক আকবর আলী জানান, ঢাকা আরিচা মহাসড়কের দীর্ঘ যানজট পেরিয়ে পাটুরিয়া ফেরি ঘাটে অপেক্ষায় আছি। সব মিলিয়ে এবারের ঈদযাত্রায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/09/1565352909747.jpg
ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা 

 

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২০টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপারে চলাচল করছে। তবে ছোট গাড়ির প্রচণ্ড চাপ থাকার কারণে ফেরিঘাট এলাকায় ভোগান্তি হচ্ছে।

আপনার মতামত লিখুন :