চামড়া পাচার রোধে বেনাপোল সীমান্তে সতর্কতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল (যশোর)
বেনাপোল সীমান্তে সতর্ক অবস্থানে বিজিবি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বেনাপোল সীমান্তে সতর্ক অবস্থানে বিজিবি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ভারতে কোরবানি পশুর চামড়া পাচার প্রতিরোধে যশোরের বেনাপোল সীমান্তে সতর্কতা জারি করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও পুলিশ।

রোববার (১২ আগস্ট) সন্ধ্যায় বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন বিজিবি ও পুলিশ কর্মকর্তারা।

জানা যায়, দেশের বড় সীমান্ত এলাকা বেনাপোল। যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়াতে পাচারকারিরা এ পথকে নিরাপদ ভেবে পাচারের চেষ্টা করে থাকে। এতে প্রতিবছর পশু কোরবানির পর চামড়া পাচার প্রতিরোধে পুলিশ ও বিজিবি অতিরিক্ত নিরাপত্তা বাড়িয়ে থাকে। এবারও এ সতর্কতা বাড়ানো হয়েছে।

ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোলের পুটখালি, দৌলতপুর, অগ্রভুলটসসহ কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, বিজিবি সদস্যরা কড়া নজরদারিতে রয়েছেন। সন্দেহভাজন যানবাহন সীমান্তের দিকে চলাচল করলে তাদের জিজ্ঞাসাবাদ করছেন। বাইনোকুলার দিয়ে সার্বক্ষণিক নদী পথে আনাগোনাও পর্যবেক্ষণ করা হচ্ছে। পুলিশ সদস্যদের টহলও দেখা গেছে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, যেন কোনোভাবে চামড়া পাচার না হয় তার জন্য বিজিবি সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে।

বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বার্তাটোয়েন্টিফোরকে জানান, ভারতে চামড়া পাচার প্রতিরোধে পুলিশ সদস্যরাও সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। কেউ পাচারের চেষ্টা করলে ধরা পড়বে।

আপনার মতামত লিখুন :