পাটুরিয়ায় ব্যস্ত ফেরির অলস সময়

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ
পাটুরিয়া ফেরি ঘাট

পাটুরিয়া ফেরি ঘাট

  • Font increase
  • Font Decrease

দেশের অন্যতম ব্যস্ত নৌরুট পাটুরিয়া দৌলতদিয়া। প্রতিদিন দুই থেকে আড়াই হাজার যানবাহন পারাপার এই নৌরুট দিয়ে। রাজধানীর সাথে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ টি জেলায় যোগাযোগের অন্যতম মাধ্যম এই নৌরুট।

নৌরুট পারাপারের জন্য ঘণ্টার পর ঘণ্টা ঘাট এলাকায় অপেক্ষায় থাকা নৌরুটের চিরচেনা রূপ। তবে ঈদসহ যে কোন উৎসব এলে সেই অপেক্ষার পালা বেড়ে দাঁড়ায় কয়েক গুণে। ফেরিগুলো সময় কাটায় ভরপুর ব্যস্ততায়। তবে এখন তার চিত্র একেবারে উল্টো।

আরও পড়ুন: পাটুরিয়ায় বাস নেই, পার হচ্ছে ট্রাক

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/13/1565671558325.jpg

ব্যস্ত ফেরিগুলো অলস সময় কাটাচ্ছে যানবাহনের অপেক্ষায়। ঘাট এলাকায় নেই যানবাহনের দীর্ঘ সারি। ঘাট এলাকায় আসা মাত্রই ফেরিতে উঠার সুযোগ পাচ্ছে ছোট বড় মিলে সব ধরণের যানবাহন। নেই কোন ব্যস্ততা। গাড়ির অপেক্ষায় প্রহর গুনতে দেখা গেছে ফেরিকে।

আরও পড়ুন: পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ কমেনি

তবে খুব শিগগিরই এই অবস্থার ফের পরিবর্তন ঘটবে বলে দাবি ঘাট কর্তৃপক্ষের। বুধবার (১৪ আগস্ট) থেকেই রাজধানীতে ছুটতে শুরু করবে কর্মব্যস্ত মানুষগুলো। ঘাট এলাকায় ফের শুরু হবে অপেক্ষার পালা। ব্যস্ত হয়ে যাবে অলস ফেরিগুলো। 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/13/1565671573620.jpg

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের এজিএম জিল্লুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম'কে জানান, ঈদ যাত্রী ও যানবাহন পারাপারে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২০ টি ফেরি রয়েছে। ঘাট এলাকায় যানবাহনের কোন চাপ নেই। উভয় নৌরুটের ঘাট পন্টুনে গাড়ির জন্য অপেক্ষায় করছে ফেরিগুলো। তবে বুধবার থেকেই ঘাট এলাকায় ফের চাপ বাড়তে শুরু করবে বলে জানান তিনি।

আরও পড়ুন:পাটুরিয়া ঘাটে ২ হাজার প্রাইভেট কারের সারি

দুই ঘণ্টার রাস্তায় সময় লাগছে ৯ ঘণ্টা

আপনার মতামত লিখুন :