ঈদ বিনোদনে পদ্মা সেতু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর
পদ্মা সেতু। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

পদ্মা সেতু। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

  • Font increase
  • Font Decrease

ঈদুল আজহার ছুটিকে আরও আনন্দময় করে তুলতে অনেকে ছুটে আসছেন পদ্মা সেতু নির্মাণের কাজ দেখতে। পদ্মা সেতুর জাজিরা প্রান্তে প্রতিদিনই মানুষের ঢল নামছে। প্রথম স্প্যান বসানোর পর থেকেই মানুষের আগ্রহ বাড়তে থাকে সেতুটিকে ঘিরে।

ঈদুল আজহার দ্বিতীয় দিনে বৈরী আবহাওয়া থাকার পরও পর্যটকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। পদ্মা সেতুর পাড়ে পরিবার-পরিজন ও বন্ধু-বান্ধবীদের নিয়ে দূর-দূরান্ত থেকে ঘুরতে আসে শত শত মানুষ। এসব মানুষের পদচারণায় এক অন্য রকম মিলনমেলা লক্ষ্য করা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/13/1565708893752.jpg

সরেজমিনে দেখা গেছে, দর্শনার্থীদের মধ্যে অনেকে ট্রলার ও স্পিডবোট ভাড়া করে মাঝ নদীতে ঘুরে বেড়িয়েছেন। আর পদ্মা সেতুর দৃশ্য অবলোকন করেছেন। অনেকে পদ্মার পাড়ে ট্রাক ভাড়া করে সাউন্ড সিস্টেম বাজিয়ে নেচে বেড়িয়েছেন। কেউবা দূর থেকেই নির্মাণাধীন সেতুকে ফ্রেমবন্দী করতে ছবি তুলছেন। অনেকে আবার প্রিয়জনের হাত ধরে নদীর পাড় ও অ্যাপ্রোচ সড়ক দিয়ে হেঁটে সেতু ও রাস্তার সৌন্দর্য উপভোগ করছেন।

ফরিদপুরের বাখুন্ডা কলেজের শিক্ষক সেলিম মিয়া বলেন, ‘অনেক দিন ধরে ইচ্ছা ছিল পদ্মা সেতু এলাকায় আসব। তাই কয়েকজন বন্ধু মিলে সেতু দেখতে চলে এসেছি।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/13/1565708913671.jpg

বরিশাল বিএম কলেজের গণিত বিভাগের মাস্টার্সের ছাত্রী জান্নাতুল সীমা বলেন, ‘আমরা চার বন্ধু নির্মাণাধীন পদ্মা সেতু দেখতে এসেছি। পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, আমাদের চোখের সামনে দৃশ্যমান। পদ্মা সেতুকে কাছ থেকে দেখতে পেয়ে খুব ভালো লাগছে।’

তবে ঈদুল আজহার ছুটি থাকলেও থেমে নেই পদ্মা সেতুর নির্মাণকাজ। ‍দিনরাত অবিরাম কাজ করে যাচ্ছেন সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টরা।

আপনার মতামত লিখুন :