Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ৪৮৮, নিহত ১

মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ৪৮৮, নিহত ১
মানিকগঞ্জের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ডেঙ্গু আক্রান্ত রোগীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
মানিকগঞ্জ


  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন ৩২২ জন। এছাড়া মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে।

এদিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ৪৮ জনকে। বাকিরা মানিকগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (১৪ আগস্ট) দুপুর পর্যন্ত মানিকগঞ্জ জেলা হাসপাতাল, সিভিল সার্জন অফিস ও মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তারা বার্তাটোয়েন্টিফোর.কম-কে এসব তথ্য নিশ্চিত করেন।

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. লুৎফর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮৪ জন। ঢাকায় রেফার করা হয়েছে ৪২ জনকে। আর বাকি ৮২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নারী, পুরুষ ও শিশুদের জন্য পৃথক ডেঙ্গু কর্নার করে চিকিৎসা ব্যবস্থা চলমান রয়েছে। তাদের জন্য সার্বক্ষণিক চিকিৎসকের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ৪৮৮, নিহত ১

এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত নতুন রোগীদের ভর্তি ও চিকিৎসার জন্য জেলা হাসপাতাল প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে বেসরকারি মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. এসএম মনিরুজ্জামান জানান, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বুধবার দুপুর পর্যন্ত মোট ১০৩ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১ জন। আর হাসপাতালে ভর্তি আছে ২৫ জন। ঢাকায় রেফার করা হয়েছে ৬ জন। রাজু নামে এক যুবকরে মৃত্যু হয়েছে বলেও জানান তিনি।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, মানিকগঞ্জের সিংগাইর, সাটুরিয়া, হরিরামপুর, ঘিওর ও শিবালয় উপজেলায় এ পর্যন্ত মোট ৭৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। এর মধ্যে ৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর বাকি ১০ জন চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়াও মানিকগঞ্জ ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই জন ভর্তি হয় এবং চিকিৎসা শেষে তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে যান বলেও জানান তিনি।

ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের পরীক্ষা নিরীক্ষা ও উপযুক্ত চিকিৎসা সেবা দেওয়ার জন্য মানিকগঞ্জ জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে বলেও জানান সংশ্লিষ্টরা।

আপনার মতামত লিখুন :

পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম

পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম
গোয়ালন্দ মোড় ও ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড় (ডানে), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পদ্মা কন্যাখ্যাত রাজবাড়ী ও ফরিদপুর জেলার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম দু’টি মোড়ের নাম পরিবর্তনের জন্য সুপারিশ পাঠিয়েছে প্রশাসন। মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে নানা সময়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। এজন্য নাম পরিবর্তনের সুপারিশ পাঠানো হয়েছে বলে জানান রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।

মোড় দু’টি হলো রাজবাড়ী জেলার ঢাকা-খুলনা মহাসড়কের ‘গোয়ালন্দ মোড়’ ও একই সড়কের ফরিদপুর জেলার ‘রাজবাড়ী রাস্তার মোড়’। এরই মধ্যে রাজবাড়ী জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলার উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মোড় দু’টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় গোয়ালন্দ মোড়ের নাম ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়ের নাম ‘ফরিদপুর রাস্তার মোড়’ রাখার সুপারিশ করা হয়েছে।

নাম পরিবর্তনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে রাজবাড়ী সার্কেল নামের একটি ফেসবুক গ্রুপ তাদের পেজে লিখেছে, বিবর্তন বা পরিবর্তনই শুদ্ধতা ও উন্নয়নের মূল বীজ। আজকের পরিবর্তন বর্তমানের কাছে অসামঞ্জস্য লাগলেও ভবিষ্যৎ প্রজন্মের জন্য হবে সহজ ও সুন্দর। দূর হবে বিভ্রান্তি।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। বিশেষ করে দূরের যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। আমাদেরও আগে বিষয়টি সড়ক বিভাগের সচিবের দৃষ্টিগোচর হয়েছে। তারই নির্দেশনায় সড়ক বিভাগের পক্ষ থেকে রাজবাড়ী ও ফরিদপুরে আসা যাত্রীদের বিভ্রান্তি দূর করতে গোয়ালন্দ মোড়কে ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়কে’ ফরিদপুর রাস্তার মোড়’ করার সুপারিশ করা হয়েছে।

তবে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান যে তিনি মোড় দু’টির নাম পরিবর্তনের বিষয়ে এখনও কিছু জানেন না।

উখিয়ায় অজ্ঞাতপরিচয় যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

উখিয়ায় অজ্ঞাতপরিচয় যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
যুবকের গুলিবিদ্ধ মরদেহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কক্সবাজারের উখিয়া উপজেলার মেরিন ড্রাইভ সড়কের পাশ থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৫ আগস্ট) ভোরে মেরিন ড্রাইভ সড়কের পাটোয়ার টেক এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনছুর বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহতের শরীরে গুলির চিহ্ন রয়েছে। তার নাম পরিচয় জানার চেষ্টা চলছে। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র