Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

পটুয়াখালীতে ভিপি নুরের ওপর হামলা

পটুয়াখালীতে ভিপি নুরের ওপর হামলা
ডাকসুর ভিপি নুরুল হক নুর/ ফাইল ছবি
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
পটুয়াখালী


  • Font increase
  • Font Decrease

পটুয়াখালীর দশমিনায় খালার বাড়ি বেড়াতে যাওয়ার পথে দশমিনা ও গলাচিপা উপজেলার সংযোগ সেতু উলানিয়া বন্দরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনা ঘটেছে।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে এ হামলার ঘটনা ঘটে। এতে নুরুল হক নুরের সাথে থাকা তার অন্তত ২৫ জন সঙ্গী আহত হয়েছেন।

এ সময় নুরুল হক নুরের মোটরসাইকেল বহরে থাকা ১০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে বলে জানা গেছে।

নুরুল হক নুরের খালাতো ভাই মোহাম্মদ উল্লাহ মধু বলেন, ‘গলাচিপা থেকে মোটরসাইকেলযোগে দশমিনায় তাদের বাড়ি যাবার পথে উলানিয়া ব্রিজের কাছে একদল সন্ত্রাসী তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে নুরুল হক নুর গুরুতর আহত হন। বর্তমানে তিনি অজ্ঞান অবস্থায় রয়েছেন।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/14/1565777212762.gif

এই হামলায় নুরের সাথে থাকা আরও অন্তত ২৫ জন আহত হয়েছেন এবং বর্তমানে তারা অবরুদ্ধবস্থায় রয়েছেন বলে জানিয়েছেন মোহাম্মদ উল্লাহ।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ আক্তার মোর্শেদ জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানে হয়েছে।

এদিকে পটুয়াখালীর গলাচিপা ও দশমিনার স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতৃত্বে নুরের ওপর হামলা হয়েছে বলে বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান কোটা সংস্কার আন্দোলনের নেতা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান।

মুহাম্মদ রাশেদ খান বলেন, ‘দশমিনা উপজেলার এক ভাইয়ের দাওয়াতে  যোগ দিতে যাচ্ছিলেন নুর। এসময় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে অবরুদ্ধ করে। তার সাথে তার ভাইসহ আরও কয়েকজন ছিল তাদেরকেও বেধড়ক মারধর করা হয়। এক পর্যায়ে ছাত্রলীগ কর্মীরা রড দিয়ে তাকে মেরে একটি স্টিলের দোকানে অবরুদ্ধ করে রাখে।’

আপনার মতামত লিখুন :

শিবচরে ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু

শিবচরে ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু
এডিস মশা, ছবি: সংগৃহীত

মাদারীপুরের শিবচরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সুমি আক্তার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ নিয়ে শিবচর উপজেলার চারজনসহ মাদারীপুর জেলার মোট আটজন ডেঙ্গু জ্বরে মারা গেলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২০ আগস্ট শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন সুমি। অবস্থার অবনতি হওয়ায় শনিবার (২৪ আগস্ট) রাতে তাকে ঢাকা নেওয়া হচ্ছিল। কিন্তু পথেই তার মৃত্যু হয়। সুমি শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ঘাট এলাকার স্পিডবোটচালক আনোয়ার ফকিরের স্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে শিবচর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুল মোকাদ্দেস বলেন, এখনো হাসপাতালে ২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম

পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম
গোয়ালন্দ মোড় ও ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড় (ডানে), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পদ্মা কন্যাখ্যাত রাজবাড়ী ও ফরিদপুর জেলার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম দু’টি মোড়ের নাম পরিবর্তনের জন্য সুপারিশ পাঠিয়েছে প্রশাসন। মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে নানা সময়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। এজন্য নাম পরিবর্তনের সুপারিশ পাঠানো হয়েছে বলে জানান রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।

মোড় দু’টি হলো রাজবাড়ী জেলার ঢাকা-খুলনা মহাসড়কের ‘গোয়ালন্দ মোড়’ ও একই সড়কের ফরিদপুর জেলার ‘রাজবাড়ী রাস্তার মোড়’। এরই মধ্যে রাজবাড়ী জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলার উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মোড় দু’টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় গোয়ালন্দ মোড়ের নাম ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়ের নাম ‘ফরিদপুর রাস্তার মোড়’ রাখার সুপারিশ করা হয়েছে।

নাম পরিবর্তনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে রাজবাড়ী সার্কেল নামের একটি ফেসবুক গ্রুপ তাদের পেজে লিখেছে, বিবর্তন বা পরিবর্তনই শুদ্ধতা ও উন্নয়নের মূল বীজ। আজকের পরিবর্তন বর্তমানের কাছে অসামঞ্জস্য লাগলেও ভবিষ্যৎ প্রজন্মের জন্য হবে সহজ ও সুন্দর। দূর হবে বিভ্রান্তি।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। বিশেষ করে দূরের যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। আমাদেরও আগে বিষয়টি সড়ক বিভাগের সচিবের দৃষ্টিগোচর হয়েছে। তারই নির্দেশনায় সড়ক বিভাগের পক্ষ থেকে রাজবাড়ী ও ফরিদপুরে আসা যাত্রীদের বিভ্রান্তি দূর করতে গোয়ালন্দ মোড়কে ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়কে’ ফরিদপুর রাস্তার মোড়’ করার সুপারিশ করা হয়েছে।

তবে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান যে তিনি মোড় দু’টির নাম পরিবর্তনের বিষয়ে এখনও কিছু জানেন না।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র