Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

পর্যটকদের পদচারণায় মুখর সাগর কন্যা

পর্যটকদের পদচারণায় মুখর সাগর কন্যা
কুয়াকাটায় পর্যটকরা, ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
পটুয়াখালী


  • Font increase
  • Font Decrease

ঈদের ছুটিতে পর্যটকদের পদচারণায় মুখর সমুদ্র সৈকত কুয়াকাটা। বর্ষার কারণে মঙ্গলবার (১৩ আগস্ট) পর্যটকদের চাপ কিছুটা কম থাকলেও বুধবার (১৪ আগস্ট) সকাল থেকে পর্যটকদের উপস্থিত বাড়তে শুরু করে। এবার পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন অফার ও ছাড় দিয়েছেন এখানকার হোটেল-মোটেল ব্যবসায়ীরা।

পর্যটন মৌসুম না হলেও ঈদের ছুটিতে প্রতি বছর কুয়াকাটায় পর্যটকদের একটা বাড়তি চাপ লক্ষ করা যায়। এ সময় পর্যটকদের জন্য বিভিন্ন ধরনের অফার ঘোষণা করা হয়। আর এবারও এর ব্যতিক্রম ঘটেনি। তাইতো সাগর কন্যা কুয়াকাটার হোটেল মোটেলগুলোতে পর্যটকদের সরব উপস্থিতি।

এদিকে সকাল থেকেই সমুদ্র সৈকতে গোসল করতে নামেন পর্যটকরা। কেউ বা বিচে ফুটবল সহ বিভিন্ন খেলাধুলায় মেতে উঠেন। এছাড়া বিচ বাইক সহ ওয়াটার বাইকে করে প্রিয়জনকে সঙ্গে নিয়ে আনন্দ মুখর সময় কাটাচ্ছেন পর্যটকরা।

১৮ কিলোমিটার দীর্ঘ সমুদ্র সৈকত, লাল কাঁকড়ার চর, গঙ্গামতি, লেম্বুরবন কুয়াকাটা বোদ্ধ মন্দির সহ বিভিন্ন পর্যটন স্পটগুলোর পাশাপাশি কুয়াকাটার আকর্ষণীয় রাখাইন মার্কেটের দোকানগুলোতে পর্যটকদের উপচে পরা ভিড় দেখা গেছে।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার বলেন, 'ঈদের ছুটির পাশাপাশি জাতীয় শোক দিবসের ছুটি এবং শুক্র, শনিবার যোগ হওয়ায় পর্যটকদের টানা এ উপস্থিতি থাকবে।'

প্রতি বছর ঈদ এবং কোরবানিতে কুয়াকাটায় প্রায় অর্ধ লাখ পর্যটকের আগমন ঘটে। আর এ বছরও পর্যটকদের এমন উপস্থিতি প্রত্যাশা করছেন ব্যবসায়ীরা। এদিকে পর্যটকদের নিরাপত্তা ও সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

আপনার মতামত লিখুন :

পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম

পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম
গোয়ালন্দ মোড় ও ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড় (ডানে), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পদ্মা কন্যাখ্যাত রাজবাড়ী ও ফরিদপুর জেলার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম দু’টি মোড়ের নাম পরিবর্তনের জন্য সুপারিশ পাঠিয়েছে প্রশাসন। মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে নানা সময়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। এজন্য নাম পরিবর্তনের সুপারিশ পাঠানো হয়েছে বলে জানান রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।

মোড় দু’টি হলো রাজবাড়ী জেলার ঢাকা-খুলনা মহাসড়কের ‘গোয়ালন্দ মোড়’ ও একই সড়কের ফরিদপুর জেলার ‘রাজবাড়ী রাস্তার মোড়’। এরই মধ্যে রাজবাড়ী জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলার উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মোড় দু’টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় গোয়ালন্দ মোড়ের নাম ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়ের নাম ‘ফরিদপুর রাস্তার মোড়’ রাখার সুপারিশ করা হয়েছে।

নাম পরিবর্তনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে রাজবাড়ী সার্কেল নামের একটি ফেসবুক গ্রুপ তাদের পেজে লিখেছে, বিবর্তন বা পরিবর্তনই শুদ্ধতা ও উন্নয়নের মূল বীজ। আজকের পরিবর্তন বর্তমানের কাছে অসামঞ্জস্য লাগলেও ভবিষ্যৎ প্রজন্মের জন্য হবে সহজ ও সুন্দর। দূর হবে বিভ্রান্তি।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। বিশেষ করে দূরের যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। আমাদেরও আগে বিষয়টি সড়ক বিভাগের সচিবের দৃষ্টিগোচর হয়েছে। তারই নির্দেশনায় সড়ক বিভাগের পক্ষ থেকে রাজবাড়ী ও ফরিদপুরে আসা যাত্রীদের বিভ্রান্তি দূর করতে গোয়ালন্দ মোড়কে ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়কে’ ফরিদপুর রাস্তার মোড়’ করার সুপারিশ করা হয়েছে।

তবে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান যে তিনি মোড় দু’টির নাম পরিবর্তনের বিষয়ে এখনও কিছু জানেন না।

উখিয়ায় অজ্ঞাতপরিচয় যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

উখিয়ায় অজ্ঞাতপরিচয় যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
যুবকের গুলিবিদ্ধ মরদেহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কক্সবাজারের উখিয়া উপজেলার মেরিন ড্রাইভ সড়কের পাশ থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৫ আগস্ট) ভোরে মেরিন ড্রাইভ সড়কের পাটোয়ার টেক এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনছুর বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহতের শরীরে গুলির চিহ্ন রয়েছে। তার নাম পরিচয় জানার চেষ্টা চলছে। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র