Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

দেশে সামাজিক উন্নয়ন প্রয়োজন: স্বাস্থ্যমন্ত্রী

দেশে সামাজিক উন্নয়ন প্রয়োজন: স্বাস্থ্যমন্ত্রী
মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়া শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কর্নেল মালেক স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
মানিকগঞ্জ


  • Font increase
  • Font Decrease

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, দেশে এখন ব্যাপক উন্নয়ন হচ্ছে। দেশে উন্নয়নের পাশাপাশি সামাজিক উন্নয়ন প্রয়োজন। সামাজিক উন্নয়ন আমরা পেতে পারি যদি আমাদের ছেলে মেয়েদের লেখাপাড়ার পাশাপাশি খেলাধুলায় আগ্রহ তৈরি করতে পারি।  খেলাধুলার সঙ্গে জড়িত থাকলে তারা মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থাকবে। তাহলে দেশের সুন্দর ভবিষ্যৎ হবে, দেশ এগিয়ে যাবে।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়া শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কর্নেল মালেক স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গড়পাড়া ইউনিয়ন পরিষদ আয়োজিত কর্নেল মালেক স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে মোট ৮টি দল অংশ নিচ্ছে। উদ্বোধনী খেলায় লেমুবাড়ি সবুজ মুকুল মেলা  (১-০) এক শূন্য গোলে গাছবাড়ি একাদশকে পরাজিত করে।

কর্নেল মালেক স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আহবায়ক গড়পাড়া ইউনিয়নের চেয়ারম্যান  আফসার উদ্দীন সরকারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ ২ আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম , জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি  অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন প্রমুখ।

আপনার মতামত লিখুন :

পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম

পরিবর্তন হচ্ছে রাজবাড়ী ও ফরিদপুরের দুই মোড়ের নাম
গোয়ালন্দ মোড় ও ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড় (ডানে), ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পদ্মা কন্যাখ্যাত রাজবাড়ী ও ফরিদপুর জেলার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম দু’টি মোড়ের নাম পরিবর্তনের জন্য সুপারিশ পাঠিয়েছে প্রশাসন। মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে নানা সময়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। এজন্য নাম পরিবর্তনের সুপারিশ পাঠানো হয়েছে বলে জানান রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।

মোড় দু’টি হলো রাজবাড়ী জেলার ঢাকা-খুলনা মহাসড়কের ‘গোয়ালন্দ মোড়’ ও একই সড়কের ফরিদপুর জেলার ‘রাজবাড়ী রাস্তার মোড়’। এরই মধ্যে রাজবাড়ী জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলার উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মোড় দু’টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় গোয়ালন্দ মোড়ের নাম ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়ের নাম ‘ফরিদপুর রাস্তার মোড়’ রাখার সুপারিশ করা হয়েছে।

নাম পরিবর্তনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে রাজবাড়ী সার্কেল নামের একটি ফেসবুক গ্রুপ তাদের পেজে লিখেছে, বিবর্তন বা পরিবর্তনই শুদ্ধতা ও উন্নয়নের মূল বীজ। আজকের পরিবর্তন বর্তমানের কাছে অসামঞ্জস্য লাগলেও ভবিষ্যৎ প্রজন্মের জন্য হবে সহজ ও সুন্দর। দূর হবে বিভ্রান্তি।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, মোড় দু’টির নাম নিয়ে যাত্রী ও যানবাহনের চালকদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। বিশেষ করে দূরের যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। আমাদেরও আগে বিষয়টি সড়ক বিভাগের সচিবের দৃষ্টিগোচর হয়েছে। তারই নির্দেশনায় সড়ক বিভাগের পক্ষ থেকে রাজবাড়ী ও ফরিদপুরে আসা যাত্রীদের বিভ্রান্তি দূর করতে গোয়ালন্দ মোড়কে ‘রাজবাড়ী রাস্তার মোড়’ এবং ফরিদপুরের ‘রাজবাড়ী রাস্তার মোড়কে’ ফরিদপুর রাস্তার মোড়’ করার সুপারিশ করা হয়েছে।

তবে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান যে তিনি মোড় দু’টির নাম পরিবর্তনের বিষয়ে এখনও কিছু জানেন না।

উখিয়ায় অজ্ঞাতপরিচয় যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

উখিয়ায় অজ্ঞাতপরিচয় যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
যুবকের গুলিবিদ্ধ মরদেহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কক্সবাজারের উখিয়া উপজেলার মেরিন ড্রাইভ সড়কের পাশ থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৫ আগস্ট) ভোরে মেরিন ড্রাইভ সড়কের পাটোয়ার টেক এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনছুর বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহতের শরীরে গুলির চিহ্ন রয়েছে। তার নাম পরিচয় জানার চেষ্টা চলছে। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র