চাঁপাইনবাবগঞ্জে গাভীর দুধপানে মা-ছেলের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ
অ্যাম্বুলেন্সে মৃত হাসনা বেগমের মরদেহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

অ্যাম্বুলেন্সে মৃত হাসনা বেগমের মরদেহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গাভীর দুধপানের পর মা ও ছেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও একজন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার (৩০ আগস্ট) রাত দেড়টার দিকে শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের হাদিনগর চামাটোলা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মো.সাকিম আলীর স্ত্রী হাসনা বেগম (৩০) ও তার ৬ বছরের শিশু সন্তান হাসিব। অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন নিহত শিশুর চাচি চম্পা খাতুন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যয় বৃহস্পতিবার রাতে শিশু হাসিবকে তাদের পালিত একটি গাভীর দুধ পান করানো হয়। এরপর থেকে শিশুটির বুক জ্বালাপোড়া করছে বলে তার মাকে জানায়। তার মা ও চাচিও একই দুধ পান করেন। দুধ পানের পর সবাই অসুস্থ হয়ে পড়েন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/30/1567160171924.jpg

রাত দেড়টার দিকে প্রথমে শিশু হাসিব মারা যায়। আহত তার মা হাসনা ও চাচি চম্পাকে চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মারা যায় হাসনা বেগম। এ ঘটনায় পরিবারের অন্য সদস্যদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা.সাইফুল ফেরদৌস মোহা. খাইরুল আতাতুর্ক জানান, খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। তবে কোন খাদ্যে বিষক্রিয়া হয়েছিল সেটি তিনি নিশ্চিত করে জানাতে পারেননি।

আপনার মতামত লিখুন :