কুড়িগ্রামের ক্ষতিগ্রস্ত কৃষকরা পেলেন আমন চারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুড়িগ্রাম
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বন্যা পরবর্তী কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় কুড়িগ্রামের ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে কমিউনিটি বীজতলায় উৎপাদিত আমন চারা বিতরণ করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে জেলা সদরের স্টেডিয়াম মাঠ সংলগ্ন এলাকায় এই চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ। কুড়িগ্রাম সদর উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে এই চারা বিতরণ করা হয়।

এ সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোস্তাফিজার রহমান, অতিরিক্ত উপ-পরিচালক ষষ্টি চন্দ্র রায়, সদর উপজেলা কৃষি কর্মকর্তা জাকির হোসেনসহ কৃষি বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন।

এ কর্মসূচির আওতায় জেলার ৬ হাজার কৃষকের মাঝে এই চারা বিতরণ করা হয়েছে। প্রতি কৃষককে ১ বিঘা জমিতে চাষ করার মতো চারা বিতরণ করা হয়।

এ বিষয়ে সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ বলেন, ‘এবারের বন্যায় কৃষকদের যে পরিমাণ ক্ষতি হয়েছে, সেই পরিমাণ কৃষি সহায়তা আসেনি। এ ব্যাপারে আরও বেশি পরিমাণ কৃষি সহায়তা যাতে আসে সেজন্য আমি মন্ত্রণালয়ে যোগাযোগ রেখেছি। আশা করি আরও কৃষি সহায়তা আনা সম্ভব হবে।’

উল্লেখ্য, এবার কুড়িগ্রামে ভয়াবহ বন্যা হয়েছিল। জেলার সবগুলো উপজেলায় নদ-নদীর তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দী হয়ে পড়েছিল দেড় লাখের বেশি মানুষ। বন্যায় বাড়িঘরসহ মৎস্য ও কৃষিখাতে ব্যাপক ক্ষতি হয়েছে।

আপনার মতামত লিখুন :