গোপালগঞ্জে অনিয়মের দায়ে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ
ভ্রাম্যমাণ আদালত অভিযুক্ত ব্যবসায়ীকে জরিমানা করছেন, ছবি: সংগৃহীত

ভ্রাম্যমাণ আদালত অভিযুক্ত ব্যবসায়ীকে জরিমানা করছেন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একটি হাড়িতে এক কেজি দই বলে বিক্রি করা হচ্ছে। অথচ হাড়িটি বাদ দিলে একজন ক্রেতা এক কেজি দইয়ের বদলে পাচ্ছেন মাত্র ৮’শ থেকে ৯’শ গ্রাম দই। আর এভাবে ক্রেতাকে ঠকানোর দায়ে মেসার্স বিশ্বাস মিষ্টান্ন ভাণ্ডারকে ৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া মূল্য তালিকা না থাকায় আরও ৩ প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাজারে এ অভিযান চালিয়ে জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, গোপালগঞ্জের সহকারী পরিচালক শামীম হাসান।

শামীম হাসান জানান, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় উপজেলার পাটগাতী বাজারে অভিযান চালানো হয়। এ সময় ওই বাজারের মেসার্স বিশ্বাস মিষ্টান্ন ভাণ্ডারে অভিযান চালিয়ে ওজনে কারচুপির দায়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওই বাজারের মেসার্স আবু বক্কর বাণিজ্য ভাণ্ডার, মেসার্স খান বাণিজ্য ভাণ্ডার ও মেসার্স জান্নাতী স্টোরে মূল্য তালিকা না থাকার অভিযোগে প্রত্যেককে দুই হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জেলা বাজার কর্মকর্তা মো: আরিফ হোসেন, ক্যাব গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো: মোজাহারুল হক বাবলুসহ টুঙ্গিপাড়া থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :