বিদ্যুৎ পেল ৯১ পরিবার, টাকা ফেরত দিলেন দালালরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

  • Font increase
  • Font Decrease

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের ৯১ পরিবার পল্লী বিদ্যুতের নতুন সংযোগ পেয়েছে। রায়পুর পল্লী বিদ্যুৎ সমিতি ওই পরিবারগুলোকে এর আওতায় আনে। এ সময় সংযোগ দেয়ার নামে স্থানীয় দালালরা বিদ্যুৎ প্রত্যাশীদের কাছ থেকে অতিরিক্ত যে টাকা হাতিয়ে নিয়েছেন, তা উদ্ধার করে দেওয়া হয়। বিদ্যুৎ পেয়ে পরিবারগুলোর মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নে ৯১টি পরিবারে বিদ্যুৎ সংযোগ ছিল না। এ নিয়ে জনপ্রতিনিধিসহ বিভিন্ন জনের কাছে ধরনা দিয়েও তারা কোনো সুফল পায়নি। এক বছর আগে ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য (মেম্বার) টিটুসহ একটি দালাল চক্র প্রতি সংযোগের জন্য দেড় হাজার থেকে দুই হাজার টাকা আদায় করেন। কিন্তু তারা বিদ্যুৎ সংযোগ দিতে পারেননি। এ নিয়ে ক্ষুদ্ধ বিদ্যুৎ প্রত্যাশীরা প্রশাসনের বিভিন্ন কার্যালয়ে অভিযোগ করেন।

এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে পল্লী বিদ্যুৎ সমিতি উত্তর চরবংশী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সভার আয়োজন করে। সেখানে ওই পরিবারগুলোকে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। এ সময় গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেওয়া প্রায় ৩০ হাজার টাকা উদ্ধার করে দেয়া হয়।

বিদ্যুৎ সংযোগ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবির, ডিজিএম (কারিগরি) খান মোহাম্মদ বোরহান উদ্দিন, রায়পুর শাখার ডিজিএম শেখ মনোয়ার মোরশেদ, ফেনী প্রকল্পের নির্বাহী প্রকৌশলী ইদ্রিস আলী ও সমিতি বোর্ডের সভাপতি মনিরুল ইসলাম প্রমুখ।

উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল হোসেন বলেন, ‘অবহেলিত পরিবারগুলো বিদ্যুৎ সংযোগ পেয়ে খুশি। এখন আমাদের ইউনিয়নের প্রায় শতভাগ এলাকা বিদ্যুৎ সংযোগের আওতায় এসেছে।’

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবির বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী বিনামূল্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে আমরা কাজ করছি। নির্ধারিত ফি ছাড়া বাড়তি টাকা নেওয়ার সুযোগ নেই। দালালদের কাছ থেকে সতর্ক থাকতে সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণসহ প্রচার-প্রচারণা চলছে।’

আপনার মতামত লিখুন :