সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লালমনিরহাট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে বাবুল মিয়া (২৪) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি ডিমলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের সীমান্তবর্তী কালিগঞ্জ গ্রামের নূর মোহাম্মদের ছেলে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) সুমন কুমার মহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাইফুল ইসলাম নামে আরেকজনকে ধরে নিয়ে গেছে বিএসএফ। তিনি পূর্বছাতনাই ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর গ্রামের গোলজার হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, দুজনেই মঙ্গলবার সকালে তিস্তা নদীর চরের ওপারেই পাটগ্রামের দহগ্রাম সীমান্তে ঘাস খাওয়ানোর জন্য গেলে বিএসএফ গুলি চালায়। নিহত যুবক বাবুল মিয়া সেখানে মাটিতে পড়ে গেলে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ সদস্যরা তাকে ভারতের অভ্যন্তরে নিয়ে যায়।

নিহত বাবুলের মা রুবিনা বেগম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘সকালে গরু নিয়ে গেলে বাবুল আর ফিরে আসেনি। লোকদের কাছে জানতে পেরেছি বাবুলকে বিএসএফ গুলি করে হত্যা করেছে।’

এ বিষয়ে বিএসএফ এবং বার্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন শেখ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘বিএসএফের গুলিতে একজন নিহত ও একজন আহত হয়েছে বলে শুনেছি। পরে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি।’

আপনার মতামত লিখুন :