রাস্তার উপর খাল খনন প্রকল্প বন্ধের দাবি গ্রামবাসীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নেত্রকোনা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের শিবপুর মধ্যপাড়া গ্রামে সরকারি রাস্তার উপর দিয়ে খাল খনন প্রকল্প বন্ধের দাবি জানিয়েছে এলাকাবাসী।

এরই মধ্যে ওই রাস্তার উপর খাল খনন প্রকল্প বাতিল করতে মানববন্ধনসহ বিক্ষোভ করেছে গ্রামবাসী। তবুও যদি প্রকল্পটি বন্ধ করা না হয়, তাহলে যেকোনো মূল্যে তা প্রতিহত করা হবে বলেও সংশ্লিষ্টদের হুঁশিয়ারি দিয়েছেন শিবপুর গ্রামবাসী।

এছাড়া সরকারি ওই রাস্তার উপর দিয়ে খাল খনন প্রকল্প বন্ধের দাবি জানিয়ে জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে বলে জানান শিবপুর গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা আবু বকর।

এ বিষয়ে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে মুক্তিযোদ্ধা আবু বকরের সঙ্গে কথা হলে তিনি জানান, শিবপুর মধ্যপাড়া জামে মসজিদ থেকে একটি সরকারি রাস্তা গ্রামের ভেতর দিয়ে চলে গেছে। ওই রাস্তার দুইপাশে বেশ কিছু বসত বাড়িঘর, কবরস্থান, সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা ও একটি মাজার রয়েছে। এ রাস্তার উপর দিয়ে খাল খনন করা হলে গ্রামবাসী মারাত্মক ক্ষতিগ্রস্ত হবে। তা জেনেও ইউপি চেয়ারম্যান সাজেদুল ইসলাম সনজু ষড়যন্ত্রমূলকভাবে সরকারি এ রাস্তার উপর দিয়েই খাল খননের প্রকল্প গ্রহণ করেছেন। তাই গ্রামবাসীর ক্ষতি করে চেয়ারম্যানের ইচ্ছা অনুযায়ী খাল খনন প্রকল্প বাস্তবায়ন হতে দেয়া হবে না। প্রকল্পটি বাতিল করতে এলাকাবাসীর পক্ষে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ সরকারের সুদৃষ্টি কামনা করেন তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম বলেন, ‘খাল খননের বিষয়ে কোনো প্রকল্প নেয়া হয়েছে বলে আমার জানা নেই। তবে সম্ভবত পানি উন্নয়ন বোর্ড এ রকম একটা পরিকল্পনা করেছে। এ বিষয়ে খোঁজ নেব।’

আপনার মতামত লিখুন :