মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন ও ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরও ৩ জন।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত মানিকগঞ্জে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৩২২ জন। শেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মানিকগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২২ জন রোগী।

এছাড়াও মানিকগঞ্জ জেলা হাসপাতালে ৭৪ জন, মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জন এবং জেলার বিভিন্ন উপজেলা কমপ্লেক্সে ২৪ জন রোগী ভর্তি আছেন। শতাধিক রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

এদিকে ডেঙ্গু পরীক্ষা করাতে গড়ে প্রতিদিন ৪০ থেকে ৫০ জন রোগী আসছে মানিকগঞ্জ জেলা হাসপাতালে। ডেঙ্গু আক্রান্ত নারী, পুরুষ ও শিশু রোগীদের জন্য পৃথক পৃথক ওয়ার্ডে সার্বক্ষণিক চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জেলার হরিরামপুর উপজেলার রাজু নামে এক ব্যক্তি। এছাড়াও শিবালয় উপজেলার আমজাদ হোসেন, চামেলী বেগম এবং রুবাইয়া আক্তার নামে আরও ৩ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে মারা যায়।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের ভারপ্রাপ্ত স্বাস্থ্য তত্ত্বাবধায়ক ডা. আব্দুল আওয়াল বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য পৃথক তিনটি ওয়ার্ডে সার্বক্ষণিক ৩ জন চিকিৎসক রয়েছে। এছাড়াও কর্নেল মালেক মেডিকেল কলেজের চিকিৎসকরাও ডেঙ্গু রোগীদের সেবা দিয়ে যাচ্ছে।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, মানিকগঞ্জের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী বাড়ছেই। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ১৩২২ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন রয়েছে ১১৪ জন। ঢাকায় পাঠানো হয়েছে শতাধিক রোগী। এছাড়া বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

আপনার মতামত লিখুন :