বিলবোর্ডে ঢেকে গেছে ‘অদম্য ৭১’

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ
‘অদম্য ৭১’ স্মৃতি ফলক। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

‘অদম্য ৭১’ স্মৃতি ফলক। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জ শহরের প্রবেশ পথে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে ২০১৬ সালে ‘অদম্য ৭১’ নামে একটি ফলক নির্মিত হয়। তৎকালীন জেলা প্রশাসক রাশিদা ফেরদৌসের উদ্যোগে ওই স্মৃতি ফলকটি নির্মিত হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের পাশেই নির্মিত হয়েছে ওই স্মৃতি ফলকটি। শহরে প্রবেশ রাস্তার ডান পাশে নির্মিত স্মৃতি ফলকটি খুব সহজেই চোখে পড়বে যে কারোরই। শুধু তাই নয়, ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে পাটুরিয়ামুখী যাতায়াতকারী সকল যাত্রীদেরও নজরে পড়বে ‘অদম্য ৭১’ নামের স্মৃতি ফলকটি।

কিন্তু প্রায় মাস খানেক আগে ‘অদম্য ৭১’ এর সম্মুখে সাঁটানো হয়েছে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক রুবেলের একটি বিলবোর্ড। ২৭ জুলাই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাঁটানো হয় ওই বিলবোর্ড।

বিলবোর্ডে ঢেকে গেছে ‘অদম্য ৭১’। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

 

তবে প্রতিষ্ঠাবার্ষিকী শেষ হয়ে গেলেও সরানো হয়নি ওই বিলবোর্ড। সাবেক ছাত্রলীগ নেতার বিলবোর্ডে ঢেকে আছে ‘অদম্য ৭১’ নামের স্মৃতি ফলকটি। শুধু বিলবোর্ড নয়। ওই স্মৃতি ফলকের ভেতরে বিভিন্ন সিগারেটের প্যাকেট ও সিগারেটের অংশও দেখা যায়।

বিলবোর্ড সরানোর বিষয়ে জানতে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক রুবেলের মোবাইলে একাধিকবার কল করা হলেও তা রিসিভ করেননি তিনি।

মানিকগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, জেলার বিভিন্ন এলাকার শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে ওই বাসস্ট্যান্ডে নির্মিত হয় ‘অদম্য ৭১’। মাঝে মাঝেই ওই স্মৃতি ফলক বিভিন্ন বিলবোর্ড দিয়ে ঢেকে দেয়া হয়। এর আগেও বহুবার বিলবোর্ড অপসারণ করা হয়েছে। বর্তমানে থাকা ওই বিলবোর্ডটিও অপসারণ করা হবে।

আপনার মতামত লিখুন :