অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে চ্যাম্পিয়ন বাংলাদেশের ‘ফিড এম’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

  • Font increase
  • Font Decrease

তথ্যপ্রযুক্তি প্রতিযোগিতার অন্যতম বড় আসর অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে সিনিয়র স্টুডেন্ট প্রোজেক্ট ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে  বাংলাদেশ। এছাড়া আরো পাঁচ ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে বাংলাদেশের প্রতিনিধিদল।

বাংলাদেশের হয়ে সিনিয়র স্টুডেন্ট প্রোজেক্ট ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে রাজউক উত্তরা মডেল কলেজের ‘ফিড এম’উদ্যোগ। এছাড়া অন্য পাঁচটি পুরস্কার এসেছে মেরিট ক্যাটাগরিতে।

শনিবার (১৩ অক্টোবর) চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-২০১৮ আয়োজনের শেষ দিনে বিভিন্ন দেশ থেকে নির্বাচিত হয়ে যাওয়া উদ্যোগগুলোর মধ্যে প্রতিযোগিতা হয়। সেই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও মেরিট ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়।

মেরিট পুরস্কার জিতেছে স্টার্টআপ অব দ্য ইয়ার ক্যাটাগরিতে সিন্দাবাদ ডটকম, সিনিয়র স্টুডেন্ট ক্যাটাগরিতে সেন্ট জোসেফ হাইস্কুলের প্রকল্প ‘সবজান্তা’, ইঞ্জিনিয়ারিং সমাধানে ‘ফসলি’; ইঞ্জিনিয়ারিং, ম্যানুফ্যাকচারিং ও ট্রান্সপোর্টে ‘যান্ত্রিক’, ইনক্লুশন ও কমিউনিটি সার্ভিস ক্যাটাগরিতে ‘একসেবা’।

চীনের গুয়াংজুতে গত ৯ অক্টোবর থেকে শুরু হয়েছে চলতি বছরের অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আয়োজন। যেখানে বিভিন্ন দেশের ২০৫টি উদ্যোগ অংশ নেয়। এবার অ্যাপিকটায় বাংলাদেশ থেকে অংশ নেয় ২৭টি দল।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের নেতৃত্বে বেসিস নেতাবৃন্দসহ মোট ৮১ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নেয় তথ্যপ্রযুক্তি খাতের এই আয়োজনে।

বাংলাদেশ প্রথমবারের মতো ২০১৬ সালে অ্যাপিকটা আয়োজনে অংশ নিয়ে পুরস্কার জেতে। পরের বছর ২০১৭ সালে বাংলাদেশেই আয়োজিত হয় অ্যাপিকটা। ওই আয়োজনেও একটিতে চ্যাম্পিয়ন ও ১৪টি মেরিট পুরস্কার জেতে বাংলাদেশ।

আপনার মতামত লিখুন :