২ লাখ ৫০ হাজার টাকার হেডফোন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বর্তমান বিশ্বে এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না যে কখনো হেডফোন ব্যবহার করে গান শুনে নি। গান শুনার জন্য অন্যান্য ডিভাইস বা এক্সেসরিস এর মধ্যে হেডফোন সবচেয়ে জনপ্রিয় যা আর বলার অপেক্ষা রাখে না।

তবে সেটা যদি হয় ফরাসি কোম্পানির ‘ফোকাল স্টেলিয়া’ হেডফোন তবে তা আপনাকে একটু ভাবিয়ে তুলবে। কেননা তিন হাজার ডলার দিয়ে একটি হেডফোন আপনি কিনবেন কি না!

এর আগে চলুন দেখে নেওয়া যাক এর বৈশিষ্ট্যগুলোঃ

১. সুদর্শন নকশা এবং সর্বোচ্চ উৎকৃষ্ট উপকরণ।

২. এতে ব্যবহার করা হয় ‘কনিয়াক’ ও 'মোকা' মিশ্রণে তৈরি লেদার। যা এর পুরো অংশ জুড়েই রয়েছে।নিখুঁত ফিনিশিং এর ফলে এটা ব্যবহারে অনেক আরামদায়ক।

৩. এতে ব্যবহৃত হয়েছে ব্যয়বহুল ‘বেরুলিয়াম স্পিকার’। যা নিশ্চিত করে নিখুঁত ও স্বচ্ছ সাউন্ড কোয়ালিটি এবং নিশ্ছিদ্র সাউন্ড সিস্টেম।

৪. এর বাইরের অংশের ব্যবহৃত হয়েছে স্টেইনলেস স্টীল।এটি বহনে বেশ হালকা তাই ব্যবহার করতেও আরাম।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/13/1550058045048.jpg

প্রধান বৈশিষ্ট্যঃ

আমরা বাজারের 4k, 8k টিভির পর্দায় দেখি যে কি নিখুতভাবে ফুটে ওঠে পর্দার সব কিছু। তেমনি ‘স্টেলিয়া’ মিউজিকের প্রতিটি উপাদানের যে নিজস্ব একটা শব্দ বা স্বত্তা আছে তা ফুটিয়ে তুলে। যা একটি নিম্নমানের হেডফোনে অনুভব করা কখনো সম্ভব নয়।

এর নজরকাড়া ডিজাইন, ব্যবহৃত উপাদান, সাউন্ড কোয়ালিটি, ফিনিশিং ইত্যাদি দিক বিবেচনা করে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ‘দি ভার্জ’ থেকে এর রেটিং হচ্ছে-৮.৫।

ফোকাল স্টেলিয়া যা একই সাথে বিলাসিতা ও গেজেট প্রেমীদের চাহিদা মেটাবে। এর মূল্য তিন হাজার মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় আড়াই লাখ(২লক্ষ ৫০হাজার) এর বেশি।

 

 

 

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর