ফাইভজি সমর্থিত ফোল্ডেবল স্মার্টফোন মেট এক্স আনলো হুয়াওয়ে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্মার্টফোন বাজারে ভালো অবস্থান ধরে রাখার প্রতিযোগিতায় এগিয়ে আছে হুয়াওয়ে। সেই জায়গা এবার আরো পাকাপোক্ত হলো হুয়াওয়ের ভাজযোগ্য ফোন মেট এক্স এর উন্মোচন এর মাধ্যমে।

সোমবার(২৫ ফেব্রুয়ারি) বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯ (এমডিব্লউসি) এ স্মার্টফোনটি প্রদর্শন করা হয়। ৭ ন্যানোমিটারের চিপসেটের বেলং ৫০০০  সমৃদ্ধ হুয়াওয়ে মেট এক্স ভাঁজ করা হলে স্মার্টফোনটির ডিসপ্লের আকার হবে ৬.৬ ইঞ্চি। ভাঁজ খোলা হলে স্মার্টফোনটি ৮ ইঞ্চি ডিসপ্লের ট্যাবলয়েডের মতো দেখা যাবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী রিচার্ড য়্যু বলেন, হুয়াওয়ের গবেষণা ও উন্নয়ন শাখার অবিরত পরিশ্রমের ফলে হুয়াওয়ে মেট এক্স এর মতো বৈপ্লবিক একটি স্মার্টফোন পেয়েছি। এটা ছিল অনেকটা অনাবিষ্কৃত মহাদেশে পা বাড়ানোর মতো। হুয়াওয়ে মেট এক্স ফাইভ জি ফোল্ডেবল সুবিধা সমর্থিত। এছাড়াও এতে এআইসহ দারুণ সব ফিচার রয়েছে, যা গ্রাহকদের সন্তুষ্ট করবে। ফাইভজি নিয়ে মেট এক্সই প্রথম গ্রাহকদের দোঁরগোড়ায় পৌঁছাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/25/1551099235922.jpeg

একইসাথে স্মার্টফোন ও ট্যাবলেট হিসেবে ব্যবহার করা যাবে হুয়াওয়ের মেট এক্স যাতে রয়েছে নমনীয় ওএলইডি প্যানেল এবং একটি ফালকন উইং মেকানিক্যাল হিঞ্জ। ফাইভ জি প্রযুক্তি ব্যবহারের ফলে ব্যবহারকারীরা  প্রতি সেকেন্ডে ডাউনলোড স্পিড পাবেন  ৪.৬ জিবিপিএস।

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোতে ক্যামেরা বরবরই অনবদ্য। মেট এক্স মডেলের স্মার্টফোনটির ক্যামেরাও এর ব্যতিক্রম নয়। এতে ব্যবহার করা হয়েছে লেইকার ক্যামেরা। এর সঙ্গে থাকবে ক্যামেরার অত্যাধুনিক সব প্রযুক্তি ও ফিচার।

৫৫ ওয়াটের  সুপার চার্জিং এর সাহায্যে মাত্র ৩০ মিনিটেই ৮৫ শতাংশ চার্জ করা যাবে স্মার্টফোনটির ৪৫০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি।

আপনার মতামত লিখুন :